আমার গত ২০, ২২ দিন ধরে গ্যাসের সমস্যা। এখন আগের থেকে একটু কম। বমি বন্ধ হয়েছে। আমি ২ বেলা গ্যাসের ঔষধ খাচ্ছি, নিয়মিত খাবার খাচ্ছি, তেলে ভাজা সব বাদ দিয়েছি।  কিন্তু গ্যাস কমেনি বেশি। এখনও পিঠের মাঝামাঝি, বুকে, হাতে হাল্কা ব্যাথা, ঢেকুর উঠছে, গলায় কিছু আটকে থাকা, অসস্তি লাগে সবসময়ই। আমি আল্ট্রাস্নো, রক্ত পরীক্ষা, বুকের এক্সরেও করিয়েছি,  আল্লাহর রহমতে সব ভালো। কিন্তু গ্যাস কমছে না। আর আমার ওজন ৯, ১০ দিনেই ৫ কেজির বেশি কমে গেছে। আমার প্রশ্ন হল ওজন কী গ্যাসের জন্য কমে? আর গ্যাসের এই সমস্যা কমতে কতদিন লাগতে পারে?       
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ওজন গ্যাসের জন্য কিছুটা কমতে পারে কারণ পেটে গ্যাস থাকলে ঠিকমত খাবার গ্রহণ করা যায় না ফলে শরিরের  ওজন কমে যায়। আপনি আপনার পেট ভালো রাখতে এবং গ্যাস মুক্ত করতে হামদর্দ কোম্পানির কারমিনা সিরাপটি সেবন করুন ৪৫০ মিলি ১৩০ টাকা মূল্য। ইনশাআল্লাহ এটি সেবন করে আপনি অনেক উপকার পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

গ্যাস প্রতক্ষ্য ভাবে না কমালেও পরক্ষ্য ভাবে কমায়। মূল কারণ, গ্যাসের ফলে খাবারের রুচি নষ্ট হয়ে যায়। আপনি গ্যাস থেকে বাঁচার জন্য কিছু কোমল পানিও পান করতে পারেন, যেমন সেভেন আপ, প্রাণ আপ, স্প্রাইট ইত্যাদি। আমার এমন হয়েছিলো। আলহামদুলিল্লাহ এখন সুস্থ্য আছি। আর খাবার রুচি বারাবেন যেভাবে। আপনাকে আপনার মনকে হ্যাক করতে হবে। খেতে খেতে যখন দেখবেন আর ইচ্ছে করছে না কিন্তু পেটে ক্ষিদে আছে, তখন নিজের মনকে শান্তভাবে বোঝাবেন যে আপনি আরোও ভাত খেতে পারবেন। তিন থেকে চারদিন খেলেই ইনশাল্লাহ পূর্বের ন্যায় সুস্থ্য হবেন। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

 খাবার ঠিক মত না খেলে বা খাবারে অরুচি হলেও ওজন কমে যেতে পারে,।  আপনি নিয়মিত ইসুবগুলের ভুসির শর্বত খাবেন সকালে খালিপেটে।  ভাত বা কোন কিছু খাওয়ার পর পানি বেশি করে খাবেন। বাহিরের খাবার খাবেন না। 

  1. Cap.Nexum 20mg 1+0+1 খাবার আগে ৭ দিন
  2. Tab, peridon 10mg 1+1+1 খাবার আগে ৭ দিন
 উপরোক্ত ঔষধ গুলো খেতে পারেন। আপনার গ্যাস্ট্রিক এর সমস্যার জন্য এই ঔষধ গুলো ডাক্তারের পরামর্শে  নিয়মিত খেতে হবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ