আমার বয়স, ১৯। আমি ইন্টার ফাস্ট ইয়ারে পড়ি। মেয়েও একই ক্লাসে পড়ে, বয়স ১৮ । কয়েক মাসের সম্পর্ক আমাদের। এখন আমরা সিন্ধান্ত নিয়েছি বিয়ে করব। মেয়ের মা রাজী হয়েছে কিন্তু ১০ লক্ষ টাকা দেনমোহর চায়। মেয়ের মায়ের কথা, যেহুতু আমি বাসায় না জানিয়ে বিয়ে করছি সে জন্য যেন পরবর্তীতে কোনো সমস্যা না হয় সে জন্য। আমার আম্মু শুধু জানে, ওই মেয়ের সাথে আমার সম্পর্ক আছে।কিন্তু বিয়ের বিষয়টা জানাতে পারছি না এতো আগে। এখন দেনমোহরের বিষয়ে কি করব বুঝছি না।
শেয়ার করুন বন্ধুর সাথে
KMIslan

Call

আপনার বিয়ের তো বয়স হয়নি।  যেহেতু বিয়ের বয়স হয়নি সেহেতু দেনমোহরের প্রশ্নই আসে না। আর দেন মোহর হলো সামর্থ্য অনুযায়ী যা স্ত্রীকে বাসর রাতে তার কাছে যাবার আগে পরিশোধ করতে হয।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার বাবা মাকে না জানিয়েই যেহেতু আপনি বিয়ে করতে চাচ্ছেন তাই আমার জানা মতে মনে হয় না যে আপনাদের এই বিয়েটা বৈধ হবে কারণ বিয়েতে আপনার বাবা মা অর্থাৎ অভিভাবকদেরও সম্মতি থাকা প্রয়োজন।আর বাংলাদেশের আইন আনুযায়ী আপনার তো এখনো বিয়ের বয়সই হয়নি।তাই এখানে দেনমোহরের বিষয়ে কথা বলাটা হবে হাইস্যকর।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার বিয়ের বয়স হয় নাই। তাঁর পর আপনি বেকার বিয়ের পর স্ত্রীকে খাওয়াবেন কী...!?? সারা বছর কী সে মায়ের বাড়ি তেই থাকবে...!?


আপনার আম্মা জানে আপনার সাথে তাঁর রিলেশন আছে কিন্ত বিয়ে করবেন এটা জানবে না। এটা কি ঠিক হবে...!? ভবিষ্যৎ এ যখন বিষয় টি জানা জানি হবে তখন কিন্ত সমস্যা হবে।


এই বার আসি দেনমোহর এর বিষয় এঃ

আমার মনে হয় এত দেনমোহর করা উচিত হবে না। কারণ কোন কারণে যদি আপনাদের ছাড়াছাড়ি হয়ে যায় তখন আপনি দেউলিয়া হয়ে যাবেন। ১০ লক্ষ টাকা কিন্ত কম নয়। তাছাড়া যখন আপনার পরিবার জানতে পারবে তখন নানা রকম সমস্যা হবে। তাই বিয়ে করার আগে দেনমোহর এর বিষয় টা একটু খেয়াল রাখবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ