আমি একজন কুরআন হাফেজ। কিন্তু আমি দাখিল পরিক্ষা দিব সামনে।।।তাই ভাবতেছি কলেজ যাব নাকি মাদ্রাসাই আলিম পড়ব?আর আমি ব্যবসা করব নাকি জব করব?আমি একজন হাফেজ তাই ভেবে চিন্তাই আমাকে পরামর্শ দাও!
শেয়ার করুন বন্ধুর সাথে
NirobAhmad

Call

মাদ্রাসায় আলিম কমপ্লিট করুন। আর সাজেস্ট করবো ব্যবসা করার জন্যে। চাকরি আপনাকে নির্ধারিত গন্ডির মধ্যে বেধে ফেলবে। আর ব্যবসায় সম্ভাবনা সীমাহীন। ।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি দয়াকরে দাখিল পাশকরে আলিম কমপ্লিট করুন কেননা কলেজ থেকে মাদরাসায় পড়লে ভালো জ্ঞান হয় কেননা কলেজে বাংলা, ইংরেজি পড়তে পারবেন, কিন্তু মাদরাসায় বাংলা, ইংরেজি, আরিব অতিরিক্ত শিখতে পারবেন আরবী একটি অন্যতম গুরুত্ব পূর্ণ ভাষা । কোরআনের হাফেজ হলেই আরবী ভাষা শিখা যায় না আরবী ভাষা শিখতে হলে আপনাকে আলিয়া মাদরাসায় পড়ে আরবি গ্রামার এবং হাদিস এবং কোরআনের তাফসির শিখতে পারবেন। একজন কলেজের ছাত্র কখন একটা মাদরাসার ছাত্রর সাথে পারবে না চেলেঞ্জ। কেননা একজন কলেজের ছাত্র যে জায়গায় চাকরি করতে পারবে /আবেদন করতে পারবে একজন মাদরাসার ছাত্র ঠিক একেই জাগায় আবেদন করতে /চাকরি করতে পারব। কিন্তু মাদরাসার ছাত্র অতিরিক্ত সুবিধা হল তারা মসজিদের ইমামতি করতে পারবে এবং মানুষে আল্লাহর পথে আহ্বান করতে পারবে। তাই আমি মনে করি কওমি মাদ্রাসায় পরে সম্পূর্ণ আলেম হওয়া যায় না সম্পূর্ণ আলেম হতে হলে আলিয়া মাদরাসায় পড়তে হয়। আর ভালো আলেমদের মূল্য অপরিসিম একজন সৎ আলেম অনেক মূলবান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ