ব্রন থেকেও কিভাবে মুক্তি পাওয়া যাবে।খুব বিপদে আছি।প্লিজ সমাধান দেন।দয়া করে কপি করা উত্তর দেবেন না।যারা ফল পেয়েছেন তারা জানান। একাধিক উত্তর আশা করছি।
শেয়ার করুন বন্ধুর সাথে

আমাদের বয়ঃসন্ধি কালে হরমোন ও ব্যাকটেরিয়া মিলে প্রচুর ঘাম তৈরি করে। যার ফলে ত্বকে জমা হয় এক ধরনের ময়লা যাকে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় ব্লাকহেড বলা হয়। আপনি প্রতিদিন - নিয়মিত ঘুমান। মুখ ভালো করে প্রতিদিন দুইবার করে ধুইবেন। খুব বেশি ব্রণ মনে হলে ডাক্তার দেখাবেন । ভালো মানের একটি ফেসওয়াস ব্যাবহার করুন এতে ব্লাকহেডস ত্বকে ক্ষতি করতে পারবে না। দিনে পর্যাপ্ত পরিমানে পানি পান করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

ব্রণের দাগ দূর করার প্রাকৃতিক উপায় • ১ টেবিল চামচ গুঁড়ো দুধ, ১ টেবিল চামচ মধু, ১টেবিল চামচ লেবুর রস এবং আধা টেবিল চামচ বাদামের তেল ভালো ভাবে মিশিয়ে মুখে ১০-১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর পরিষ্কার করুন। এই প্যাকটি ব্রণের দাহ দূর করবে। • বেশন, দুধ ২ চা চামচ এবং লেবুর রসের মিশ্রন মুখে, আক্রান্ত স্থানে লাগিয়ে ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ - ৪ বার ব্যবহারে ব্রণের দাগ দূর হয়ে যাবে। • আপনার যদি টমেটোর সাথে কয়েক ফোঁটা লেবুর রসের সাথে টমেটোর ক্লাথ মিশিয়ে মুখে ব্যবহার করুন আর ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। কিছুদিনের মধ্যে ব্রণ দূর হয়ে যাবে। • ২ চামচ চালের গুঁড়ো, আধা চামচ মধু মিশিয়ে মুখে লাগান। চালের গুঁড়ো স্ক্রাবার হিসেবে কাজ করবে আর মধু মুখের আর্দ্রতা বজায় রাখবে। ব্রণের দাগ দূর হয়ে যাবে। • শশার রস আর মধু সমান পরিমাণ নিয়ে ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন।এটি শুষ্ক ত্বকের জন্য অনেক উপকারী। তৈলাক্তও ত্বকে মধুর বদলে লেবু ব্যবহার করতে হবে। • সপ্তাহে একবার মধু ও হলুদ মুখে লাগান আর ৩/৪ মিনিট পর ধুয়ে ফেলুন। মুখের ব্রণের কালো দাগ দূর হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ