আমি ও আমার ওয়াইফ গত ২৮/১১/১৮ তারিখ রাতে সেক্স করি এরপর তাকে ২৯/১১/১৮তারিখ সকালে ইমার্জেন্সি পিল খাওয়াই। খাওয়ানোর ২-৩ ঘন্টা পর আমরা আবার সেক্স করি। কিন্তু তখন আর কোন পিল খাওয়াইনি। এরপর আজ ৪/১২/১৮ তারিখে আমরা সকালে একবার সেক্স করি, সেক্স করার ৩০মিনিটের মধ্যে তাকে ইমার্জেন্সি পিল খাওয়াই এবং পিল খাওয়ানোর ৩ ঘন্টা পরে একবার সেক্স করি এবং আবার ১ ঘন্টা পরে সেক্স করি, যেহুতো ৪ঘন্টা আগে একটা পিল দিয়েছি তাই আর তাকে কোন নতুন করে পিল দেইনি,আমার জানামতে একটা পিল খাওয়ানোর ৭২ঘন্টা পর্যন্ত নিরাপদে সেক্স করা যায়।আর আমি প্রতিবার ই বীর্য তার যোনীর বাইরে ফেলেছি,কিন্তু কামরস বা উত্তেজক রস (বীর্য না) সেক্সের সময় কিছুটা তার যোনীতে থেকে যেতে পারে।   গত ২৭/২৮তারিখ তার পিরিওডের ডেট ছিল কিন্ত আজ ৬-৭ দিন পরেও তার পিরিওড হচ্ছে না। এখন কি প্রেগন্যান্ট হবার কোন চান্স আছে? আমরা এখন বাচ্চা নিতে চাচ্ছি না। তাকে আমি পিল হিসেবে ইমকন-১ খেতে দিয়েছিলাম। এবং সে Hbs এ আক্রন্ত। যদিও Hbs পরিক্ষা করবার পরে ডক্টর বলেছিল তার শরীরে ভাইরাসের ইফেক্ট খুব।এছাড়াও তার শারিরীক সমস্যার জন্য সে কিছু মেডিসিন খায়।যেমন খাদ্য হজম হওয়ার ওষুধ,গ্যাসের ওষুধ।  দয়াকরে কোন এক্সপার্ট উত্তর দিবেন।
Share with your friends
Jamiar

Call

সময় মত উত্তর দিতে না পাড়ায় আন্তরিক ভাবে দু:খিত। হ্যা আপনার কথাই সঠিক ইমার্জেন্সি পিল খাওয়ানোর ৭২ঘন্টার মধ্যে নিরাপদে সেক্স করা যায়। 

যেহেতু আপনি তাকে ২৯/১১/১৮ এবং ০৪/১২/১৮ তারিখে সহবাস করার  নির্দিষ্ট সময়ে দুই টি পিল খাওয়াইছেন তাই সে ক্ষেত্রে  আর প্রেগন্যান্ট হবে না। 

আর আপনার স্ত্রীর শরীরে Hbs  ভাইরাসের ইফেক্ট  থাকলেও  সে ইমার্জেন্সি পিল খাওয়াতে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা নেই। তবে একটু খেয়াল রাখবেন এই ইমার্জেন্সি পিলের পার্শ্বপ্রতিক্রিয়া আছে যা শরীরে  প্রভাব  ফেলতে পারে।

  • আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।
Talk Doctor Online in Bissoy App