শেয়ার করুন বন্ধুর সাথে

যদি ফ্যানের গরম বাতাস বের হওয়ার সুযোগ না দেন তবে ক্ষতিতো হবেই। আপনি যদি ল্যাপটপ বিছানায় বা টেবিলে রেখে কাজ করেন তবে ক্ষতির ব্যাপক সম্ভাবনা তবে যদি আপনি ল্যাপটপের প্রসেসর সংলগ্নে এয়ার কুলারের গরম বাতাস বের হওয়ার জন্য সুযোগ দেন তবে আপনি ১১ ঘন্টা ইউজ করতে পারেন। এর জন্য ল্যাপটপ এক্সট্রা কুলার বাজারে পাওয়া যায় সেটা ব্যাবহার করতে হবে । আর একটা কথা ল্যাপটপ আপনি একটানা ১১ ঘন্টা ব্যাবহার করবেন এতে কিন্তু আপনার চোখের বা শারিরিক সমস্যা হবে তাই । নিয়মিত এতো সময় ল্যাপটপে কাজ না করার জন্য অনুরোধ করছি। আর আপনার বোঝার সুবিধার্থে এক্সট্রা এয়ার কুলারের দুটি ইমেজ শেয়ার করছি।

image image

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RyanRyan

Call

দিনে ১১ ঘণ্টা ল্যাপটপ চালালে আপনার বিভিন্ন সমস্যা হতে পারে। যেমন: চোখের সমস্যা, কোমরে ব্যথা, ঘারে ব্যথা, হাতে এবং কব্জিতে ব্যথা, মাথা যন্ত্রণা সহ আরো অনেক কিছু। তাই একটানা এতক্ষন ল্যাপটপ ব্যাবহার করবেন না। প্রতি আধা ঘন্টা পর পর কিছুক্ষণ ব্রেক নিবেন, টাইপিং করলে মাঝে মাঝে থেমে আঙ্গুল নাড়িয়ে নিবেন। মাঝে মাঝে উঠে একটু হাটা হাটি করবেন। ল্যাপটপে eye protection বা night mode অন করে রাখবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

আপনি যদি সময় মতো চার্য দিয়ে রাখতে পারেন তাহলে আর কোনো সমস্যা হবে না।তবে আপনার শারীরিক সমস্যা হবে। যেমন চোখের ক্ষতি হবে তবে ব্লু লাইট বন্ধ করে এমন সফটওয়ার ব্যাবহার করলে সমস্যা হবে না। এছাড়া বেশিক্ষন ব্যবহারের জন্য পিঠে ব্যাথ্যা হতে পারে।।।।।।। আর এন এইচ ভাই বলছেন বিছানায় চালালে ব্যাপক ক্ষতি হবে। এটা নতুন কম্পিউটার বা ল্যাপটপগুলোতে কোন ম্যাটার না কারণ বর্তমানের কম্পিউটার গুলোতে প্রসেসরের ফ্যানের বাতাস বের হওয়ার জন্য এখন সাইডে এয়ারকুলার লাগানো হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ