আমার বয়স ১৬। আমার মাথা থেকে প্রচুর চুল পড়ে। মাথায় শ্যাম্পু নেওয়ার পর দেখি হাতে অনেক চুল চলে এসেছে। তখন খুব আতংকিত হই। চুল শুকনো থাকা অবস্থায়ও মাথায় হাত দিলে একটা দুইটা চুল আসে।এটা কি খুব বড় কোনো সমস্যা?? তবে এটার সমাধান কি? 
শেয়ার করুন বন্ধুর সাথে
Porimolray

Call

@আপনি প্রতিদিন ভিটামিন ই জাতীয় খাবার খান। @মাথায় পেয়াজের রস দিতে পারেন এতে চুলের গোড়া শক্ত হবে,ফলে চুল পড়া রোধ হবে।তাছাড়া পেয়াজের রস নতুন চল গজাতেও সাহায্য করবে। @ইক্যাপ খেতে পারেন @আপনার সম্ভব হলে মাথা ন্যারা করে ফেলুন এতে আপাততো 30% সমস্যা চলে যাবে। *এরপরও যদি সমস্যা থাকে তবে অন্যত্র না গিয়ে সোজা হোমিও চিকিৎসা গ্রহন করবেন। কারন হোমিওপ্যাথি চিকিৎসায় চুল পড়া রোধ দ্রুত কমে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি মাথার ত্বকে ক্যাস্টর অয়েল ও অলিভ অয়েল একত্রে মিশিয়ে হালকা গরম করে লাগাতে পারেন। সপ্তাহে ২ বা ৩ দিন ব্যবহার করবেন রাতের বেলা। পরের দিন শ্যাম্পু করে ধুয়ে ফেলবেন। নিয়মিত ব্যবহারে চুল পড়া বন্ধ হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

চুল পড়া রোধের প্রধান করনীয় চুলের গোঁড়া তথা মাথার ত্বক পরিষ্কার রাখা। গরমকালে দীর্ঘসময় বাইরে থাকলে, ঘরে ফিরে আগে শ্যাম্পু করে মাথা ধুয়ে ফেলুন। এসময় বাতাসের সাথে প্রচুর ধুলাবালি এবং সূর্যের রশ্মির কারণে চুলের গোঁড়া রুক্ষ হতে পারে।  হঠাত অতিরিক্ত চুল পড়া শুরু হলে কারণ বোঝার চেষ্টা করুন। প্রয়োজনে ডাক্তারের পরামর্শ নিন। এছাড়াও ঘরে বসে চুল পড়ার প্রাকৃতিক ঔষধ তৈরি করে ব্যবহার করুন। 

চুল পড়া বন্ধের জন্য এই ওষুধগুলো নিয়মিত ব্যবহার করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ