আমি দুই দিন হয়েছে আমার পিসি তে নতুন করে উইন্ডোজ সেভেন ইন্সটল করেছি কিন্তু সমস্যা হচ্ছে আমার পিসি কিছুক্ষণ পরে পরে খুব স্লো হয়ে যাচ্ছে, এতো স্লো যে কোনা প্রোগ্রাম চালু হয়না আবার বন্ধ হয়না। আমি যদি নেট কানেকশান বন্ধ করে দেই তাহলে 3-4 মিনিট পরে ঠিক হয়ে যাচ্ছে। আবার নেট কানেকশান দিলে অনেক্ষণ ভালোই চলে কিন্তু কোনো না কোনো সময় আবার একই প্রবলেম হচ্ছে।

আমি আমার কম্পিউটারের সকল সফটওয়্যার, ইউন্ডোজ সহ সব ইপডেট বন্ধ করেছি, তার পরেও এই অবস্থা।
কেউ সমাধান জানলে সাহায্য করেন প্লিজ।

শেয়ার করুন বন্ধুর সাথে
Waruf

Call

আপনি ফ্রি এন্টিভাইরাস এভাস্ট ইন্সটল করেননি তো? এটি এই ঝামেলা করে। আর আপনার কথা শুনে মনে হচ্ছে ভাইরাসের কবলে পড়েছেন। নেট কানেক্ট করলে উক্ত ভাইরাস সক্রিয় হয়ে সার্ভারে কানেক্ট করে বহু কাজ করছে ফলে স্লো হচ্ছে। এটা থেকে মুক্তি সহজ নয়। যদি পারেন হার্ড ড্রাইভের সকল ফাইল বের করে হার্ড ড্রাইভ ফরম্যাট করে উইন্ডোজ দেন। কোন একটা ড্রাইভ বাদ রেখে উইন্ডোজ দিলে ভাইরাস সেখানেই রয়ে যাবে। এ ঘটনায় আমি পড়েছি তাই বললাম। সির্ধান্ত আপনার। তবে ফরম্যাট না করেও ৭ বাদ দিয়া ১০ মারেন। মুক্ত হবেন বলে বিশ্বাস আছে। আমি ৭ বিদায় দিছি, ভাল আছি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কম্পিউটার অটো-আপডেট On করা থাকলে এই রকম সমস্যার মর্ধে পড়তে হয়। নেট On করলে আপডেট নিজে থেকে শুরু হয়ে যাই। এর ফলে পিসি খুব স্লো হয়ে পরে।  কম্পিউটার থেকে অটো-আপডেট Off করুন সমস্যার সমাধান হতে পারে। এন্টিভাইরাস থাকলে, ওটাকে আপডেট করুন।  ভাইরাস -এর কারণেও হতে পারে।  এর মধ্যে কোনটা না হলে কম্পিউটার হার্ডওয়ার সমস্যা হতে পারে।  পিসি তে নতুন করে উইন্ডোজ লোড করলে এই রকম হয়। আশাকরি কম্পিউটার অটো-আপডেট Off  করলে ঠিক হয়ে যাবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ