আমার বয়স ১৯ বছর , উচ্চতা ৫'৭" , ওজন ৬৭ কেজি । আমার সাস্থ্য মোটা প্রকৃতির । ছোট থাকতে খেলাধুলা করতাম তখন ঠিকঠাক ছিল সাস্থ্য কিন্তু ১৩ বছর বয়স থেকে খেলাধুলা না করার ফলে সারাক্ষন শুয়ে বসে থাকতে হত ।যার ফলে ধীরে ধীরে চর্বি জমতে থাকে শরীরে । আর এখন যখন আমার বয়স ১৮ এর বেশি হওয়া শুরু করে তখন আমার স্তনের আকারও স্বাভাবিকের তুলনায় বাড়তে থাকে যেটা আমাকে লজ্জ্বা কর পরিস্থিতিতে ফেলছে ।যদি কারো কাছে স্তন কমানোর কোন ভাল বুদ্ধি থাকে তো দয়া করে বলবেন । চিরকৃতজ্ঞ থাকব
শেয়ার করুন বন্ধুর সাথে
Shawn

Call

আপনি প্রচুর পরিমাণে সিট আপ আর পুশ আপ ব্যায়াম করুন।এর আগে আধা ঘন্টা দৌড়ান ।এতেই কাজ হবে।এমনকি বুকের গঠন দেখতেও সুন্দর দেখাবে!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

জিম করুন । এতে বুক কমে সুন্দর শেপ এ আসবে । তাছাড়া চর্বি কমানোর জন্য লেবু, কচি শশা ইত্যাদি খেতে পারেন । এছাড়াও প্রচুর পানি পান করুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

স্তন ছোট করতে এই নিয়ম মেনে চলুন ১.অস্বাস্থ্যকর খাবার বর্জনঃঅস্বাস্থ্যকর খাবার, বিশেষ করে ফাস্টফুড খাবার বর্জন করতে হবে। এছাড়া চিনিজাতীয় খাবারও বর্জন করতে হবে। বিভিন্ন সফট ড্রিংক্স, জুস, আইসক্রিম, চিপস, তেলে ভাজা খাবার একদম খাবেন না। ২ । পুষ্টিঃস্বাস্থ্যকর খাবার, বিশেষ করে শাক-সবজী বেশী করে খাবেন। দুই ঘন্টা পর পর লো ক্যালোরীর খাবার খান। এতে আপনার শরীরের অতিরিক্ত ক্যালোরী ঝরে যাবে এবং আপনার শরীরের ওজনও কমে যাবে। এক্ষেত্রে “Kellogg’s Special K” ট্রাই করে দেখতে পারেন। তবে সফট ড্রিংক্স এবং জুস খাওয়া থেকে বিরত থাকুন, কারণ এতে থাকা অতিরিক্ত চিনি আপনার স্তন কমানোর বদলে বৃদ্বি করতে সাহায্য করবে। ৩ : ব্যায়ামঃশরীরের অতিরিক্ত ফ্যাট কমানোর জন্য ব্যায়ামের বিকল্প নেই। নিয়মিত ব্যায়াম করলে এবং নিয়মিত ডায়েট করলে আপনার শরীরের অতিরিক্ত ফ্যাট কমে যাবে। ব্যায়াম করলে আপনার শরীরের পেশীগুলো নতুন করে সুসংগঠিত হবে, ফলে আপনার স্তন ছোট হবে। তবে এধরণের ব্যায়াম পরিমিত করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ