শেয়ার করুন বন্ধুর সাথে

গাজা বা ইয়াবা খেলে ৪০ দিন ইবাদত কবূল হবে না এমন কথা কুরআন হাদীসের কোথাও নেই। তাই এটি একটি ভিত্তিহীন কথ। তবে হাঁ এসব খেলে গোনাহ  হয়; কারণ এগুলো নেশা জাতীয় দ্রব্য। আর নেশা জাতীয় দ্রব্য গ্রহণ করা ইসলামে সম্পূর্ণ হারাম।- কিতাবুল আছার, ইমাম আবূ ইউসুফ: ১/১৪১

عن إبراهيم قال قول الناس كل مسكر حرام 

كتاب الآثار ـ لأبى يوسف - (1 / 141 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Rayhan01681

Call

নেশাদার দ্রব্য পান কারির ৪০ দিনের ছালাত কবুল হয় না : আব্দুল্লাহ ইবনু আমর (রাঃ) বলেন, রাসূলুল্লাহ (ছাঃ) বলেছেন,

‘যে ব্যক্তি নেশাদার দ্রব্য পান করবে আল্লাহ তার ৪০ দিন ছালাত কবুল করবেন না। যদি এ অবস্থায় মারা যায় তাহ’লে জাহান্নামে যাবে। যদি তওবাহ করে তাহ’লে আল্লাহ তার তওবাহ কবুল করবেন।


আবার নেশাদার দ্রব্য পান করলে আল্লাহ তার ৪০ দিন ছালাত কবুল করবেন না। যদি এ অবস্থায় মারা যায় তাহ’লে জাহান্নামে যাবে। আর যদি তওবাহ করে তবে আল্লাহ তার তওবাহ কবুল করবেন।


আবার যদি নেশাদার দ্রব্য পান করে আল্লাহ তার ৪০ দিন ছালাত কবুল করবেন না। এ অবস্থায় মারা গেলে জাহান্নামে যাবে। তওবাহ করলে আল্লাহ তার তওবাহ কবুল করবেন।


লোকটি যদি চতুর্থবার মদ পান করে আল্লাহ তাকে ক্বিয়ামতের দিন ‘রাদাগাতুল খাবাল’ পান করাবেন। ছাহাবীগণ জিজ্ঞেস করলেন, হে আল্লাহ্র রাসূল (ছাঃ)! ‘রাদাগাতে খাবাল’ কী? রাসূলুল্লাহ (ছাঃ) বললেন, ‘আগুনের তাপে জাহান্নামীদের শরীর হ’তে গলে পড়া রক্তপূজ মিশ্রিত গরম তরল পদার্থ’।

(ছহীহ ইবনু মাজাহ  /২৭৩৮, হাদীছ ছহীহ_)


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ