শেয়ার করুন বন্ধুর সাথে
Call

যারা ইসলাম অবমাননা করে তারা কাফির তাদের জন্য জাহান্নাম হারাম হয়ে যায়

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কিছু মানুষ আছে যারা কারণে-অকারণে মানুষকে অপমান করেন। এ ধরনের মানুষ সব সময় সবাই কে অপমান করে আনন্দ উপভোগ করে। আবার সবার সামনে কাউকে অপমানিত করে ছোট করতে পছন্দ করেন। ইসলামে অবমাননা করা, অবজ্ঞা করা, অসম্মান করা, অপমান করা ব্যক্তি দুনিয়াতে আল্লাহর লানতপ্রাপ্ত ও আখিরাতে কঠিন শাস্তির সম্মুখীন হবে।


ধর্মকে অবমাননা করা প্রসঙ্গে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ যে মানুষ তার দ্বীন পরিবর্তন করে তাকে মেরে ফেল। (সূনান আত তিরমিজী, হাদিস নম্বরঃ ১৪৫৮)


যে রাসূল (সাঃ) কে অবমাননা করবে সে দুনিয়াতে আল্লাহর লানতপ্রাপ্ত ও আখিরাতে কঠিন শাস্তির সম্মুখীন হবে। এ বিষয়ে কুরআন মাজীদে বলা হয়েছে, নিশ্চয় যারা আল্লাহ ও তার রাসুলকে কষ্ট দেয়, আল্লাহ তাদের প্রতি দুনিয়া ও আখিরাতে অভিসম্পাত করেন এবং তাদের জন্য প্রস্তুত রেখেছেন অবমাননাকর শাস্তি। (সুরা আল-আহযাব, আয়াতঃ ৫৭)


রাসূল (সাঃ) অবমাননা শাস্তিযোগ্য অপরাধ রাসূল (সাঃ) কে অবজ্ঞা করা, তুচ্ছ জ্ঞান করা, তার শানে বেয়াদবি করা অর্থাৎ তার প্রতি অবমাননাকর কোনো উক্তি করা শাস্তিযোগ্য অপরাধ। এ প্রসঙ্গে প্রসিদ্ধ আলেম কাজী ইয়ায (রহঃ) বলেন, উম্মতের ওলামায়ে কেরাম এ ব্যাপারে একমত যে, রাসূল (সাঃ) কে গালি দেওয়া বা তাকে অসম্মান করার শাস্তি হচ্ছে হত্যা করা। এ ব্যাপারে সকলের ইজমা হয়েছে যে, যে ব্যক্তি রাসুল (সাঃ) কে গালি দিবে বা তার অসম্মান করবে সে কাফের হয়ে যাবে এবং তার শাস্তি মৃত্যুদণ্ড। (আস-সারিমুল মাসলূলঃ ১/৯ দেখুন, আত-তাহরীর ওয়াত তানওয়ীরঃ মুয়াসসার)


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ