আমার খুবি কাছের এক বন্ধুর বড় আপু পালিয়ে বিয়ে করে।তাদের পরিবার আপু এবং আপুর বরকে মেনে নেয়।আপু এবং আপুর বর তাদের বাসায় অনেক দিন থাকেন।এরপর আপু তার শশুর বাড়িতে যান কিন্তু আর ফিরে আসেন না।বন্ধুর পরিবার তাদের মেয়ে এবং মেয়ের জামাইকে বাড়িতে আনার জন্য গেলে আপুর বর এবং শশুর বাড়ি থেকে থানায় মামলা করে।আপুর ওপর আপুর বরটা অনেক অত্যাচার করে।এদিকে বন্ধুর মা অর্থাৎ আন্টি আপুর চিন্তায় শোকাগ্রস্থ।মাঝে ঙ্গান হারিয়ে ফেলেন আপুর কথা ভেবে।এমন কোন দোয়া বা সূরা অথবা আমল আছে যা পাঠে তাদের দুই পরিবারে মধ্যে মিল হবে।অনুগ্রহ করে উপকারটি করবেন প্লিজ
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

কোন লোক হারিয়ে বা পালিয়ে গেলে রাতে ঘুমানোর সময় ঘরের প্রত্যেকোণে দাড়িঁয়ে ইয়া মুঈদু ৭০ বার পড়ে বলবে , হে আল্লাহ!আমার পুত্র/অন্য বা অমুককে তুমি ফিরিয়ে দাও।এই আমল দ্বারা ৭০ দিনের মধ্যে ইনশাআল্লাহ হারানো ব্যাক্তি ফিরে আসবে।সূত্রঃনূরানী নামাজ শিক্ষা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

যদি কারো কোনো প্রিয়ব্যক্তি, বস্তু বা অন্য কোনো কিছু হারিয়ে যায়; তবে সে যেন রাতের বেলা সবাই শুয়ে যাবার পর ঘরের ৪ কোণে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম ‘আল-মুয়িদু’ ১৭ বার পড়ে। অতঃপর ইয়া মুয়িদু বলে হারানো বস্তুটি ফিরিয়ে দেয়া অথবা তার অবস্থান জানার কথা বলবে। আল্লার ইচ্ছা থাকলে হারানো ব্যক্তি ফিরে আসবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

যে ঘটনা বর্ণনা করলেন তার জন্য সুনির্দিষ্ট কোনো দুআ নেই। এ সমস্যা সমাধানের জন্য শুধু দুআ দরূদের উপর নির্ভর করলে হবে না; বরং কার্যত চেষ্টা সাধনা চালিয়ে যেতে হবে। উভয় পক্ষের অভিভাবক পর্যায়ের লোকজনের একসাথে বসা প্রয়োজন। কেন বরপক্ষ মেয়েকে বাবার বাড়িত আসতে দিতে চাচ্ছে না ? সে কারণগুলো শোনা প্রয়োজন। কার কি সমস্যা ও কার কি কথা সেগুলো পারস্পরিকভাবে শুনে তারপর সমাধানের চেষ্টা করতে হবে। এ ক্ষেত্রে মেয়ে পক্ষকে একটু নমনীয় হতে হবে। প্রয়োজনে কিছু ছাড়ও দিতে হবে। এভাবে সমাধানের পথে অগ্রসর হতে হবে। এর সাথে আল্লাহর নিকট এ সমস্যা সমাধানের জন্য শেষ রাতে উঠে চোখের পানি ছেড়ে দিয়ে দুআ করতে হবে। সুতরাং এ দুটি কাজ যদি চালিয়ে যাওয়া হয় তাহলে আল্লাহ একটি সমাধান বের করে দিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ