মসজিদে এক ইমাম বলছেন যে,কালো মানুষ নাকি জান্নাতে যাবে না? আমার প্রশ্ন হচ্ছে যে,কালো মানুষকে কেন আল্লাহ জান্নাতে নিবেন না?হযরত বেলাল(রা:)ছিলেন কালো? আমি আরো অনেকের কাছে এই কথাটি শুনেছি।কথাগুলো শুনার পর আমাকে খুবই খারাপ লাগে কারন আমি কালো।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হ্যা ইমাম সাহেব সঠিক বলেছেন, ঐরকম কথা হাদিসে আছে।আর আপনি বলছেন বেলাল রাঃ তো কালো ছিলো সে কি জান্নাতে যাবে না? অবশ্যেই যাবে।কথাটি বলার কারন হলো, কোনো কালা মানুষ যদি জান্নাতে যাওয়ার আমল এবং খাটি ঈমান থাকে তাহলে সে যখন জান্নাতে যাবে তখন সে কালো থাকবেনা।আশা করি বুঝতে পেরেছেন?

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কালো, বেঁটে এবং বৃদ্ধ ব্যাক্তিরা জান্নাতে যাবেনা। কারন, আল্লাহ তাদের যখন জান্নাতে নিবেন তখন তারা কালো, বেঁটে এবং বৃদ্ধ থাকবেন না। যারা ঈমান এনেছে এবং সৎ কাজ করেছে তারাই সৃষ্টি জগতের মধ্যে শ্রেষ্ঠতম। তাদের পুরষ্কার রয়েছে তাদের রবের কাছে, তা হলো জান্নাত। যার নিচ দিয়ে ঝরনা প্রবাহিত হয়, সেখানে তারা অবস্থান করবে চিরকাল। (সুরা বাইয়িনাহ আয়াত ৭-৮) আবূ হুরাইরাহ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, আমি রাসুল (সাঃ) কে বলতে শুনেছি যে, আমার উম্মাত থেকে কিছু লোক দল বেঁধে জান্নাতে প্রবেশ করবে। তাদের সংখ্যা সত্তর হাজার। তাদের চেহারাগুলো পূর্ণিমার চাঁদের আলোর মত জ্বল জ্বল করবে। [সহীহ বুখারী, হাদিস নম্বরঃ ৬৫৪২] রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ আল্লাহ তায়ালা আদমকে তার আকৃতিতে সৃষ্টি করেছেন, তার দৈর্ঘ্য ছিল ষাট হাত। সুতরাং যে কেউ জান্নাতে যাবে সে আদমের আকৃতিতে যাবে। [সহিহ হাদিসে কুদসি, হাদিস নম্বরঃ ১২৬] অল্প বয়সে অথবা বেশী বয়সে যে কোন বয়সেই মারা যাক না কেন যদি তারা জান্নাতী হয় তবে তাদেরকে জান্নাতে ত্ৰিশ বৎসরের যুবক বানিয়ে প্রবেশ করানো হবে। তাদের বয়স ও আকার আকৃতি কখনো হ্রাস বৃদ্ধি হবে না। অথবা মহিলারা যারা আমলে সালেহ এর বিনিময়ে জান্নাতে যাবে। তারা পৃথিবীতে বিকলাঙ্গ, কালো, কুৎসিত, যুবতি, বিধবা, অথবা বুড়ি যাই হোক না কেন, আল্লাহ জান্নাতে তাদেরকে সুশ্ৰী, সুনয়না, কুমারী হিসাবে পুনরায় সৃষ্টি করবেন। এজন্য বলা হয় কালো ব্যাক্তিরা জান্নাতে প্রবেশ করবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ