একটি "সিঙ্গেল" নামের ফেসবুক আই.ডি এর পাসওয়ার্ড ভুলে গেছি। ইউজারনাম জানা আছে। FB আই.ডি তে যে ইমেই আই.ডি যোগ করা আছে ঐ ইমেই আই.ডি টিও চিরদিনের জন্য ডিলিট করে দিয়েছি। FB আই.ডি তে কোন ফোন নম্বর যোগ করা নেই। FB আই.ডি তে আমার কোন ছবি যোগ করাও নেই, একটি কার্টুন ছবি যোগ করা আছে। এখন ঐ FB আই.ডি টি কি কোন ভাবে ফিরে পাওয়া সম্ভব ?
Share with your friends
Jl

Call

আপনার আই.ডি টি যদি এখন আপনার ফোনে লগইন করা থাকে. তাহলে ফিরে পাবেন তানা হলে আর কোন ভাবেই ফিরে পাওয়া সম্ভব না ।

Talk Doctor Online in Bissoy App
Call

না সেটা ফিরে পাবেননা! কেন আপনি ভালো জানেন!!

Talk Doctor Online in Bissoy App

ফোন নাম্বার বা ই-মেইল না থাকলেও আপনার ফেইসবুক আইডি সহজে ব‍্যবহার করতে পারবেন, যদি ইউজার নেইম ও পাসওয়ার্ড জানা থাকে। যেহেতু আপনার আইডিতে এখন ই-মেইল বা ফোন নাম্বার নেই, কিন্তু আপনার ইউজার নেইম ও পাসওয়ার্ড জানা আছে, সেহেতু আপনি আপনার আইডি ফিরে পাবেন বা অনায়াসে ব‍্যবহার করতে পারবেন। ফেইসবুকে প্রবেশ করার সময় ই-মেইল বা ফোন নাম্বারের জায়গায় আপনার ইউজার নামটি দেন, তারপর পাসওয়ার্ড দিয়ে আপনার আইডিতে প্রবেশ করুন। যেমন, আমি কখনো ই-মেইল বা ফোন নাম্বার দিয়ে আমার আইডিতে ঢুকি না। সবসময় আমার ইউজার নেইম badshahniazulhasanjewel এবং আমার পাসওয়ার্ড দিয়ে আইডিতে ঢুকি। তাই, আপনিও এভাবে ফেইসবুকে প্রবেশ করতে পারেন। ফেইসবুক বিষয়ক কখনো কোনো সমস‍্যা হলে আমার ব‍্যক্তিগত বার্তায় যোগাযোগ করবেন। কারণ, আমি একজন ফেইসবুক বিশেষজ্ঞ। আমার রয়েছে ১০ বছরের বাস্তব অভিজ্ঞতা। ফেইসবুক বিষয়ক যত সমস‍্যার সমাধান, আমার কাছে পাবেন। ধন‍্যবাদ।

Talk Doctor Online in Bissoy App

পুনরায় আইডি খুলা সবথেকে উত্তম । কিন্তু আইডি খুলার পর , আপনাকে সেটআপ করতে হবে । তাহলেই আপনার আইডি সংরক্ষিত হবে । ঠিক আছে ।

Talk Doctor Online in Bissoy App
Unknown

Call

আপনার যে ইমেইলটি তারা বদলে ফেলেছে সেই ইমেইলে ফেইসবুক থেকে একটি লিঙ্ক পাঠানো হয়েছে সেই লিঙ্কে ঢুকেই অতি শিঘ্রই রিকোভার করুন না হলে লিঙ্ক এক্সপায়ার বা ডেড হয়ে যাবে। তাহলে পরে আইডি আর ফিরে পাবেন না।

Talk Doctor Online in Bissoy App
Call

আইডি ফিরে পাবার সম্ভবনা খুবই কম। তবুও আপনি একটি পদ্ধতি অনুসরন করতে পারেন।প্রথমে আপনি  http://www.m.facebook.com এ গিয়ে Forget passward এ ক্লিক করে সার্চ boxe ইউজার নেম দিয়ে ফরগেট পাসওয়ার্ড ক্লিক করেন।এখন নিচের চিত্রের মতো আসবে image এখন আপনার নাম্বার/ইমেল এড নেই যে আপনি সেটা দ্বারা পাসওয়ার্ড রিকোভারি করবেন।এড নেই এজন্য ওখান থেকে যে কোন ইমেল সিলেক্ট করতে পারেন জিমেল,ইয়াহু, হটমেইল,সেখানে ক্লিক করলে আপনার ইমেলে যাচাই লিঙ্ক যাবে সেটা সঠিকভাবে দিবেন তখন ফেসবুক থেকে আপনার কাছে কিছু তথ্য চাইবে তথ্যগুলো পূরণ করে দিন কিছুদিন পর রিভিও দিবে এবং জানতে পারবেন যদি রিকোভার করার সুযোগ দেয় তাঁহলে New passward অপশন পাবেন।

আর আপনার ফেসবুক অ্যাকাউন্টে  ট্রাস্টেড কন্টাক্ট এড আছে কি না এটা জানাবেন।

Talk Doctor Online in Bissoy App