আমি কিছুতেই পড়া মনে রাখতে পারিনা। এই পাশ দিয়ে পড়ি ওন্য পাশ দিয়ে ভুলে যাই। কিছুক্ষন পড়লে মাথায় জ্বলে। মাথা ব্যাথা করে। চিন চিন করে মাথায় জ্বলে। আমি অনেক ভাবে চেষ্টা করি কিন্তু মনে থাকে না। 

কিছুক্ষন মনে থাকলেও পরে ভুলে যাই। কোনভাবেই সমস্যা সমাধান করতে পারছি না। 


  1. এই সমস্যা সমাধানের উপায় কি ? 
  2. কি খাবার গ্রহনে সমস্যা সমাধান হতে পারে ? 
  3. আদো কোন প্রতিকার আছে কিনা ? 
  4. ইহা কি জন্মগত ? 
  5. কি ভাবে মেধা বাড়ানো যায় ? 
  6. কোন ভাল ওষদ কি আছে ? 
  7. স্থায়ী ভাবে কি মেধা বাড়ানো যায় ? 
  8. কি কারনে মেধা কম হয় ? 


ভাল বিশ্বস্থ উত্তর বা পরামর্শ চাচ্ছি । খুব বিপদে আছি । 


শেয়ার করুন বন্ধুর সাথে
Porimolray

Call

*আপনি ভোরে উঠে পড়া একটু জোরে জোরে মনযোগ দিয়ে পড়বেন। তারপর খাতায় না দেখে লিখবেন এবং পরে দেখে লিখবেন। *গল্পের আকারে পড়বেন *এজন্য গ্রুপ স্টাডি করতে পারেন *পড়াকে ছক ট্রি আকারে সাজিয় পড়তে পারেন ** স্মৃতির জন্য মধু/থানকুনি খাওয়া বা অভিজ্ঞ কোন মানসিক ডাক্তারের শরণাগত হওয়া

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
AsifRana

Call

আপনি কোন পড়া মুখস্ত করবেন না সকল পড়া বুঝে বুঝে পড়বেন। একটু সময় নিয়ে পড়বেন। গদবাধা বই পড়ার দরকার নেই সকল অধ্যায় কে টপিক অনুসারে ভাগ করে টপিক গুলো বুঝুন। তখন যা বুঝবেন সেগুলো আলাদা নোট খাতায় লিখে রাখুন। পড়ার প্রতি মনোযোগ আনতে নিরীবিলী জায়গায় পড়তে বসুন। মাথায় জালা করলে রাত না জেগে ভোরে উঠে পড়বেন। আপনার জন্মগত ভাবে কোন সমস্যা থাকলেও থাকতে পারে সেটা ব্যাপার না। আপনি সময় দিয়ে এটা পূরণ করতে পারেন। আর পড়তে বসার আগে কি পড়বেন সেটা অবশ্যই ঠিক করে নিবেন। কঠিন টপিক গুলোকে গেমের কঠিন স্তর ভেবে সমাধান করুন দেখবেন পড়ায় একটা মজা চলে আসবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ