আমার মুখে ব্রন এই জন্য Dr. দেখানোর পরে Dr. আমাকে Zithrin 500mg খেতে বলসে... ব্রন কমছে কিন্তুু dr বলেছে প্রতি সপ্তাহে তিনদিন তিনটি করে খেতে আর কনো সময় দেয়নি বলছে চলবে ....আমি প্রায় চার ধরে খাচ্ছি ..এখন আমার কি করা উচিত...আমি কি খাওয়া বন্ধ করে দেব... আর এটা খেতে থাকলে কি আমার কোন ক্ষতি হবে... দয়া করে একটু জানাবেন...
Share with your friends

আপনি ভালো হয় আবার ঐ ডাক্তারের শরনাপন্ন হোন। আর ব্রনের জন্য এজিথ্রোমাইসিন এন্টিবায়োটিক পেসক্রাইভ করতে আগে কোনদিন শুনিনি। ব্রন যেহেতু ত্বকের সমস্যা সেহেতু ভালো কোন ক্রিম এবং ভালো কিছু নিয়ম কানুন ও টিপস্ দেওয়া প্রয়োজন ছিল। আর ব্রেনের মত সাধারণ সমস্যায় দীর্ঘ দিন এন্টিবায়োটিক খাওয়া বোধ হয় উচিত নয়। আমার ক্ষুদ্র জ্ঞানে আমি বলি যে ভালো কোন চর্ম ডাক্তারের শরনাপন্ন হোন।

Talk Doctor Online in Bissoy App
Faysal99

Call

আপনাকে যে ডাক্তার এই ঔষধ খেতে বলছে সে কি বিশেষজ্ঞ নাকি হাতুড়ে ডাক্তার।আমার জানা মতে এজিথ্রোমাইসিন এন্টিবায়োটিক , এ গ্রুপের ঔষধ কোন বিশেষজ্ঞ ডাক্তার ২ মাস খেতে বলবে না। এত দিন খেলে অনেক ধরনের সমস্যা হতে পারে। যত তারতারি সম্বভ একজন ভাল (স্কিন ও Medicine)  বিশেষজ্ঞ দেখান ।

Talk Doctor Online in Bissoy App

Zithrin-500 mg অর্থাৎ এজিথ্রোমাইসিন উপাদানের ঔষধ ডাক্তার কখনো চলবে লিখবে না।

ডাক্তার হয়তো ভুল করেছে অথবা ডাক্তারটি হয়তো অভিজ্ঞ নয়, হাতুরে ডাক্তার হতে পারে।
এজিথ্রোমাইসিন মূলত প্রতিদিন সকালে ১ টি করে মোট  ৫-৭ দিন খাওয়া উচিত তারপর বন্ধ করে দিতে হবে।
ডাক্তাররা সাধারণত ৫-৭ দিনই খেতে বলে এর চেয়ে বেশি দিনের কথা বলে না।
আপনি ঔষধটি খাওয়া  বন্ধ করুন নতুবা বিভিন্ন সমস্যা হতে পারে। ঔষধটি খাওয়া  বন্ধ করে অন্য একটি অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন।
Talk Doctor Online in Bissoy App