আমি একটা প্রতিষ্ঠানে কাজ করি মাসে ৮০০০ হাজার টাকা পাই সেখানে থাকার জায়গা আছে, তা থাকার সত্ত্বেও আমি আমার দুলাভাইয়ের বাসায় কয়েক দিন ধরে থাকছি,  কাজ থেকে এসে আমি সন্ধায় ঘুমিয়ে পড়ি আর দরজা বন্ধ থাকায় দুলাভাই বাহির থেকে বেশ কয়েকবার দরজা ধাক্কা দেয় কিন্তু আমি তখন ঘুমে ছিলাম আর পরে আমি আওয়াজ পেয়ে দরজা খুলি আর উনি রাগের মাথায় বলে ফেললেন তুই আর কাল থেকে তুই আর এই বাসায় আসিস না। এখন কি আমি রাগ করে এই বাসা থেকে চলে যাবো ? আর আসবো না এই বাসায়? আর কথা বলবো না তার সাথে দয়া করে একটা সঠিক সাজেশন দেন ।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার দোলাভাইয়ের সাথেকি আপনার কাজি হয়েছিল আগে?

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার কোন দোষ থাকলে তাকে ডাইরেক্ট সরি বলুন।  আর তানা হলে কয়েকদিন দূরত্ব বজায় রাখুন।  সে তার ভুল বুঝতে পারলেই আবার কাছে টেনে নিবে।  আর না বুঝার মানুষ হলে তার থেকে দূরে থাকাই বেটার। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আসলে এখানে অনেকগুলো বিবেচ্য বিষয় আছে। সেগুলো না জেনে অথবা পরিস্থিতি না বুঝে একটা উত্তর দিলে সেটা কতটুকু ভাল হবে বলা যাচ্ছে না।

  • আপনার বোন এবং দুলাভাইয়ের সাথে আপনার সম্পর্ক কেমন/ কতটা ফ্রি
  • আপনার দুলাভাই কি আগেও এই রকম আচরণ করেছিল কিনা
  • আপনার কোন আচরণে উনি বিরক্ত কিনা
  • অথবা অন্য কোন কারণ যার ফলে উনি আপনার উপরে রেগে আছেন
এই ব্যাপারগুলো বিবেচনায় নিয়ে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে। 

যদি উনি আগেও এরকম করে থাকেন তাহলে আপনার উচিৎ যেখানে কাজ করেন সেখানে থাকা। তবে যাবার আগে রাগ করে যাবেন না। কারণ পরবর্তীতে আবার আপনার ফিরে আসা লাগতে পারে। 
আপনার কোন আচরণে যদি উনি বিরক্ত থাকেন তাহলে সেটা দূর করে ওনাদের সাথেই থাকতে পারেন। 
আর যদি ওনাদের সাথে আপনি যথেষ্ট ফ্রি থাকেন তাহলে খুব একটা মাইন্ড করে লাভ নেই। হয়ত এমনিতেই মেজাজ গরম ছিল উল্টাপাল্টা বলে ফেলেছে। 
আর খুজে বের করার চেষ্টা করুন কোন অজানা কারণ আছে কিনা যার কারণে উনি আপনাকে আসতে মানা করে দিয়েছেন। 

সব কিছু বিবেচনা করে সিদ্ধান্ত আপনাকেই নিতে হবে। তবে যাই করেন না কেন ঠান্ডা মাথায়। রাগ করা চলবে না। আসলে আমাদের চারপাশে অনেক ঝামেলা। বেশিরভাগ মানুষেরই মাথা গরম থাকে। যার ফলে তারা ঠান্ডা মাথায় সঠিক সিদ্ধান্ত নিতে পারেনা। ব্যাপারটা হয়ত আপনার দুলাভাইয়ের ক্ষেত্রেও ঘটেছে। 
আশা করি আপনার উত্তর পেয়েছেন। ধন্যবাদ। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আমার মনে হয় আপনার এখন হুট-হাট করে কোনো সিদ্ধান্ত নেওয়া উচিত না ।আপনার দুলা ভাই যে আপনার উপর বকা দিয়েছে তিনি তা রাগের মাথায় দিয়েছেন। কারণ,সে অনেকক্ষণ বাইরে থাকার পর এসে দরজা বন্ধ পেয়েছে। এক্ষেত্রে আপনার উচিত নিজের দোষটা স্বীকার করে নেওয়া।এমন কোনো সিদ্ধান্ত নিবেন না যেন আপনি তাদএরএর সামনে খারাপ হয়ে যাবেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ