মেয়েটির মা হিন্দু ধম" ছেড়ে  মুস্লমান হয়েছে আর বিয়ে করেসে পালিয়ে তাই আমার বাবা মা ওই মেয়ের সাথে আমার বিয়ে মেনে নিবেন না বলে দিয়েছে তাদের কথা যে ওই মেয়ের কন আত্তিয় সজন কেও নাই আর অকে বিয়ে করে আনলে আমাদের সামাজিক মান সনম্মান খুউন্ন হবে সমাজ কি বলবে আত্তিয় সজন কি বলবে জার জন্য বাবা মা আমাকে অই মেয়ে কে ভুলে জাওয়ার জন্য চাপ দিসসেন না ভুলে গেলে আমাকে অন্ন জাইগাই বিয়ে দিয়ে দিবে,,, অথবা অই মেয়ের বাড়ি গিয়ে সব জানিয়ে দেবে মেয়ের লেখাপড়া সেস করে দিবে,, কিন্তু আমি ওকে ই ভালবাশি আর বিয়ে অ করতে চাই কিন্তু বাবা মা কে রাজি করিয়ে কিনতু কি ভাবে রাজি করাব ভেবে পাসসি না  আমার বয়স ২২ মেয়ের বয়স ১৭  আমি আর্মি  তে জব করি আর অই মেয়ে hsc সেস করল এবার কি ভাবে বাবা মা কে রাজি করাব প্লিজ হেল্প মি বাবা বলে দিয়েসে অই মেয়েকে বিয়ে করলে বাড়ি থেকে বাহির করে দিবে মা আক্টু রাজি থাকলে অ বাবার চাপে মা অ আখন না বলে দিতে শুরু করসে,,,, মেয়ের বাড়িতে কিছু জানানো হই নি কিন্তু মেয়ে কে বলেছি বাপার গুল সে বলেছে অ  যে ভাবেই হোক primary teacher hobe  তারপর আবার বলব আমি বিয়ের কথা আমাম্র আখন কি করা উচিত,,, 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার পথ দুটি খোলা, > বাবা মায়ের কথা মেনে নেওয়া... > ভালবাসার মানুষকে বিয়ে করা... কোন বাবা মা তার সন্তানের খারাপ চায়না। আপনি উনাদের কথামত চলতে পারেন। কিংবা তাদের বুঝান ভালো করে। যুক্তি দেখান, রিলেটিভ থাকলেই বা কি?? যদি বউ ভালো হয়, সংসার উজ্জ্বল করতে পারে...... কারণ, আসল হলো আপনার পছন্দের মানুষ। সে যদি ভালো হয় তাহলে আর কিছুর দরকার নাই।। " এভাবে বুঝিয়ে রাজি করাতে পারেন।।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
abeerbasit

Call

জানি না আমার উত্তর আপনার পছন্দ হবে কি না।তবুও বলি,আপনি ইস্তেখারার নামাজ পড়ুন। তাহলে আপনাকে স্বপ্নে ইশারা করা হবে বিবাহ করা ভালো না মন্দ হবে।অথবা আপনার অন্তরের আধিক্যতা বলে দিবে। ইস্তেখারা নামাজের নিয়ম ভালো কোন হুজুরকে জিজ্ঞেস করে জেনে নিন। আর অবশ্য ইস্তেখারা নিজে করবেন।ভালো ফায়সালা পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হিন্দু থেকে ইসলাম ধর্মে আসার কারণে যদি কাউকে আমরা কটাক্ষ করি তাহলে এটা আমাদের নির্বুদ্ধিতা। আপনার বাবা মা কি জানেনা যে অনেক সাহাবী পর্যন্ত পরবর্তী সময়ে আমাদের নবীজির হাত ধরে ইসলামের পথে এসেছিলেন? 

তাদের আত্মীয় স্বজন প্রভাব প্রতিপত্তি নেই বলেই আপনার মা বাবা রাজি নন। যদি ধনী হত তাহলে Maybe এ ধরণের চিন্তা করত না। 

আমি প্রেম ভালোবাসার কিছুটা বিরোধী। কারণ ইসলামে এর সমর্থন নেই। কিন্তু আপনি যেহেতু বিয়ের কথা বলছেন তাই আমি আপনাকে সমর্থন দিচ্ছি। যদিও মা বাবার মনে কষ্ট দেওয়া ঠিক না। কিন্তু মা বাবার ও উচিৎ না সত্যিকারী কোন সমস্যা ছাড়া সন্তানের উপর সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া। মেয়ের পরিবার খারাপ হলে মেয়ে নিজে খারাপ হলে তারা আপনার দাবী না মানলে একটা কথা ছিল। 

কিন্তু মেয়ের মা হিন্দু থেকে মুসলমান হয়ে বিয়ে করেছে এটাকেই যদি তারা বিয়ে না করানোর কারণ হিসেবে দেখায় তাহলে ভাই আমার অনুরোধ রইলো আপনি ঐ মেয়েকে বিয়ে করেন। মা বাবাকে বলেন আমাকে বের করে দিলে দাও, ধরে নিব এটাই আল্লাহ আমার নসীবে রেখেছিলেন! 

আমি মানছি বৈধ অভিভাবকের অনুমতি ছাড়া বিয়ে করা ঠিক না। কিন্তু আপনার পরিবার যে বিষয়টা Focus করেছেন সেটা ইসলামের দৃষ্টিতে বৈধ না। হতে পারে মেয়ের মা আগে হিন্দু ছিল। কিন্তু এখন তো মুসলমান! 

আর মুসলমান হয়ে মুসলমানকে অবজ্ঞা করাকে কি আল্লাহ ভাল চোখে দেখবেন? 

আপনি চাকরি করছেন, স্বাবলম্বী। সিদ্ধান্ত নেবার অধিকার আপনার আছে। আর কিছু বলতে চাচ্ছিনা। আল্লাহর কাছে দোয়া করুন যাতে আপনার মা বাবা সঠিক সিদ্ধান্ত নিতে পারে। আর মনে সাহস রাখুন। ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি প্রতিষ্ঠিত ছেলে। আপনি কেন এটা নিয়ে ভাবছেন। দেখুন আপনি সংসার করবেন মেয়েটির সাথে তার আত্মীয় স্বজনের সাথে না। এই সিমপিল বিষয়টি যদি বাড়ি থেকে বুঝতে না চায় তবে নিজের ডিসিশন নিজে নিন। সর্বদা নিজের মনের কথা শুনবেন। পরিবার যদি মান সম্মানের কথা চিন্তা করে তাকে মেনে না নেয় তবে আপনি ভালোবাসার কথা চিন্তা করে তাকে গ্রহণ করুন। মেয়েটি তো নিষ্পাপ। মায়ের জন্য সে কেন কষ্ট পেতে যাবে? আপনিই বলুন। আপনি তাকে গ্রহণ করুন। সাময়িকভাবে পরিবারের অমতে হলেও তাকে ঠকাবেননা। পরিবার আজ রাগ করবে কাল মেনে নেবে। কিন্তু মেয়েটিকে ঠকালে সে কোনদিন আপনাকে ক্ষমা করবেন না। আর পুরুষজাতি কে সে কোনদিন বিশ্বাস করবে না। এটা না আপনি চান না আমি। নিজের মনের কথা শুনুন। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ