আমার মাথায় প্রচুর চুলকানি হয়।চুলকানির কারনে মাথা থেকে চামড়া উঠে যায় (খুশকি না)। গত এক বছর দরে এমন হচ্ছে।আমি ৩/৪ বার বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়েছি,কিন্তু কোন কাজ হচ্ছে না। এটার সঠিক কোন সমাধান কি কারো জানা আছে,থাকলে দয়া করে বলুন। 
শেয়ার করুন বন্ধুর সাথে

চুলকানি দ্রুত কমার জন্য মাথায় চুলকানির স্থানে ''পেভিসোন'' মলম লাগান, ৫মিনিটের মধ্যে চুলকানি কমে যাবে। সাথে এলাট্রল ট্যাবলেট খেতে পারেন। এলার্জি জনিত চুলকানি হলে খাটি সরিষা তৈলে ৬/৭ কোয়া রসুন ছেচে দিন এবং চুলায় ভাজুন, রসুনের রঙ বাদামী হলে নামিয়ে কুসুম কুসুম গরমে এলার্জির আক্রান্ত স্থানে মাখুন। চুলকানি কমে যাবে। সাথে এলাট্রল ট্যাবলেট খাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার সম্ভবত এলার্জির সমস্যা তাই। এলার্জির সবকিছু থেকে নিজেকে দূরে রাখুন। আর মাথাটাকে সবসময় পরিষ্কার রাখার চেষ্টা করুন। প্রতিদিন না হলেও একদিন পরপর ভালো কোনো শ্যাম্পু দিয়ে মাথা পরিষ্কার করুন। মেডিকেটেড শ্যাম্পুও ব্যবহার করতে পারেন। 

আর আপনি একবার একটু মাথাটাকে কামিয়ে দেখতে পারেন। তারপরে সেখানে চর্মরোগের মলম লাগিয়ে দেখতেন। Nyclobate NN 10 gm ব্যবহার করে দেখুন। আশা করি ঠিক হয়ে যাবে। ছেলেদের মাথায় চুলকানির জন্য এই কাজটিই করতে দেখেছি।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ