প্রায় পনের দিন আগে, পায়ের গোড়ালিতে হালকা ব্যাথা।আমার ধারণা হয়তো কিছু গোড়ালিতে ঢুকেছে,তাছাড়া ব্যথা হবে কেন?পা ভালো করে পরিস্কার করে দেখার চেষ্টা করি কিছু পায় কি না,না কিছুই পায়নি। এভাবে দুদিন। ব্যাথা আরও তীব্র শুরু হচ্ছে,এবার আমি সুঁই দিয়ে নির্দিষ্ট স্থানের উপরের চামড়াটা সরিয়ে দেখার চেষ্টা করছি কোন কাঁটা,কাচের টুকরো বা অন্য কিছু পাওয়ার আশায়, না এবারও কিছু পায়নি(সুঁই দিয়ে চামড়া সরিয়েছি কিন্তু রক্ত বের হয়নি)।আমার খুব চিন্তা হচ্ছে। কোন ব্যাথার ওষুধ খায়নি এমনি এমনি ভালো হবে সেই আশায়।তার তিনদিন পর যেখানে সুঁই দিয়ে ক্ষত করেছি সেখানে পুঁজ আকারে দেখা দিল সাথে ব্যাথা আরও প্রচন্ড। তখন একজন প্রাথমিক ডাক্তারের শরণাপন্ন হলাম, সে ক্ষতস্থানে বেহুশের ইনজেকশন দিল।কারণ ওখানে হাত ঠেকানোর অবস্থা ছিলনা। তারপর সেও ভালোকরে সুচদিয়ে খুজে দেখলো, প্রাথমিক ডাক্তারও ব্যর্থ কিছু পেলনা।ড্রেসিং করে চারদিনের ওষুধ দিল আর কিছু নিয়মকানুন বেধে দিলেন, এভাবে চারদিন ব্যাথা আরও অসহ্য প্রতি মূহুর্তে চোখ দিয়ে পানি পরে, কান্না করি,ওষুধ খেলে ব্যাথা থাকেনা না খেলে ব্যাথা শুরু।গত শুক্রবারে গেলাম আবার হোমিওপ্যাথিক ডাক্তারের কাছে, সে সপ্তাখানিকের ওষুধ দিয়ে বললেন তিনদিন ওষুধ খাওয়ার আগে কোন মন্তব্য না করতে।
শেয়ার করুন বন্ধুর সাথে
Shaikat

Call

আপনি আর দেরি না তাড়াতাড়ি একজন ভাল ডাক্তার দেখান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যেহেতু চিকিৎসা নিচ্ছেন তিন দিন অপেক্ষা করেন। আর ১ সপ্তাহের মাঝে কমে না আসলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন। তবে আশা করছি হোমিওতে সুস্থ হতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি বাড়িতে ক্ষত স্থানে কলি চুন কিংবা খাওয়ার চুন পানিতে নরম করে নিয়ে লাগিয়ে দিবেন । এতে ভিতরে কিছু থাকলে তা বেরিয়ে আসবে এবং ব্যাথা কমে যাবে । এভাবে তিন দিন চেষ্টা করুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ