আমি একটি ছাত্রকে পড়াই ।ক্লাস 3 তে পড়ে,ঠিক মত ক খ গ বলতে পারে না।লেখাপড়ায় একেবারে অমনযোগী। সে খুব দুষ্ট ।লেখাপড়ায় একেবারে লো লেবেল।দুষ্টমির বুদ্ধিতে তাকে কেউ হারাতে পারবে না।এখন কি করলে একটু ভালো করে লেখাপড়া করবে আপনারা সবাই একেকটা করে আইডিয়া দিন।ধন্যবাদ
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

পাগলের ডাক্তারকে কিন্তু অনেক সময় পাগল হতে হয়। কারণ নিজে কিছুটা পাগল না হলে পাগল নিয়ে সে চিন্তা করতে পারবেনা পুরোপুরি (এটা আমার ধারণা)। একই ভাবে আপনি যদি দুষ্ট বাচ্চাকে শেখাতে চান তাহলে আপনাকেও তার মত কিছুটা দুষ্টামি করা লাগবে। তাহলে আপনি ভালমত আবিষ্কার করতে পারবেন কোন জিনিস তাকে আকৃষ্ট করে। 

আপনিও তার সাথে দুষ্টামিতে যোগ দিন। তাহলে সে আপনাকে খুব ভাল মানুষ বলে মনে করতে থাকবে। আর দুষ্টামির ফাকে ফাকে তাকে ২/১ টা করে লেসন শিখাতে থাকবেন। (যদিও এই পদ্ধতিটা ক্লাস 3 না হয়ে 3/4 বছরের বাচ্চার জন্য প্রযোজ্য। কিন্তু এ পদ্ধতিতেই আপনাকে চেষ্টা করতে হবে। কারণ সে বেশি পিছিয়ে গেছে)


আমি জানি আপনার এতে বেশ সময় ব্যায় হবে। কিন্তু 2/3 সপ্তাহ ব্যাপারটা করে দেখুন। আর ওর অভিভাবকের সাথেও বিষয়টি শেয়ার করুন। যাতে তারা এটা না ভাবে যে যেমন ছাত্র তেমন তার মাস্টার! 

দুষ্টামিতে যেহেতু সেরা তার মানে সে বোকা না। শুধুমাত্র তার চিন্তা চেতনাকে পড়ার দিকে ডাইভার্ট করে দিতে পারলেই আপনি সফল হবেন।

বেতের বাড়ি অথবা কড়া শাস্তি ছাড়া তাকে পড়াতে চাইলে আমি আর অন্য কোন উপায় খুঁজে পাচ্ছিনা। ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি প্রথমে ছেলের বাবা-মা কে বলে মারের অনুমতি নিবেন।মারের অনুমতি টা নিবেন ছেলে সামনে।তাহলে ছেলেটা কিছুটা ভাল হয়ে যাবে।কারণ মার বিদ্যা বড় বিদ্যা আর আপনি ভাল উপদেশ তাহলে ভাল ছেলেটা ভাল হওয়ার আশা করা যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ