আমি একটি মেয়ে বয়স 17 বছর মাঝে মাঝে আমার খুব মাথা ব্যাথা করে এজন্য ডাক্তার দেখিয়েছি ডাক্তার আমাকে indever 10mg, napa extra এবং pizo 5mg tablet  খাবার জন্য দিয়েছে এই ট্যাবলেট গুলোর ভিতর napa extra খেলে মাথা ব্যথা ভালো হয়,তা না হলে পুনরায় ব্যথা করে 18 দিন পর্যন্ত napa extra ট্যাবলেট খেয়েছি, তাতে দেখলাম নাপা ট‍্যাবলেট খেলে মাথা বেথা থাকে না, আর নাপা না খেলে আবার ব‍্যাথা করে, এখন আমি কি করবো? নাপা ট‍্যাবলেট আর খাওয়াটা কি ঠিক হবে? আর নাপার পরিবর্তন করে অন‍্য কি ট‍্যাবলেট খেতে পারি???
শেয়ার করুন বন্ধুর সাথে

আপাতত আপনাকে নাপাই খেয়ে যেতে হবে।আর যদি পরিবর্তন করতে চান তাহলে ডাঃ এর পরামর্শ নিয়ে করাটাই শ্রেয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এভাবে টানা ওষুধ চালিয়ে যাওয়া খুব খারাপ ব্যাপার হতে পারে। কারণ বেশিরভাগ ওষুধই দেহের নানা রকম  ক্ষতি সাধন করে। তাই কোন সমস্যা দেখা দিলে আমরা অল্প সময়ের জন্য ওষুধ খাই। সেটা আমাদের দেহ সয়ে নেয়। 

কিন্তু ওষুধ খেলে মাথা ব্যাথা থাকবে না আর না খেলে থাকবে এটা চলতে দেওয়া যাবেনা। Continuously এমন ব্যাথা করতে থাকলে আপনাকে ভাল কোন ডক্টর এর সাথে কথা বলতে হবে। এমন মাথাব্যাথা অনেক কারণ হতে পারে -  

  • কোন বিষয়ে দুশ্চিন্তা 
  • সাইনোসাইটিস
  • মাইগ্রেইন
  • চোখের কোন সমস্যা 
  • ব্রেইন টিউমার 
এছাড়াও আরো বিভিন্ন ধরনের কারণ থাকতে পারে। বেশিরভাগ মানুষের সাইনাসের সমস্যার কারণে মাথাব্যাথা হয়ে থাকে। আপনার ক্ষেত্রে কোনটা হয়েছে সেটা ব্যাথার লক্ষণ দেখে ডক্টর বের করবেন। 
আর টেনশন থাকলে সেটা কমিয়ে ফেলুন। ব্যাথা ছাড়া কোন মাথা পৃথিবীতে নেই। সুস্থ জীবন যাপন করবেন। ভাল খাবার খাবেন, অল্প সল্প ব্যায়াম করবেন। আর নবরত্ন তেলটি মাথায় massage করতে পারেন। তবে সবার আগে ডাক্তার দেখিয়ে রোগ নির্ণয় করুন। ধন্যবাদ 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ