আমি ২০১৭-১৮ শিক্ষাবর্ষ এ সরকারী তিতুমীর কলেজে হিসাববিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছি। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে ২য় বার ভর্তি পরিক্ষার প্রস্তুতিও নিচ্ছি। কিন্ত দেখা যাচ্ছে কলেজের পড়াশোনা চালাতে গেলে, ভর্তি পরিক্ষার পড়া পড়তে পারি না। আমি দুই নৌকায় পা রাখতে চাই না। আমি চাচ্ছি যে কোন একটা চালাব। ভাবছি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষার পড়াশোনাই চালিয়ে যাব (কারন তিতুমীর সহ ৬টি কলেজেই সেশনজটের দুশ্চিন্তা আছে)। তাই আপনাদের পরামর্শ চাচ্ছি কোনটি করলে ভালো হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার কলেজের পড়ার ফাকে সময় বের করে কষ্ট করেই পড়তে হবে। আমি যতদুর জানি সরকারী কলেজগুলোতে ক্লাসে উপস্থিত কম থাকলেও হয়। আপনি পরীক্ষার আগে শুধু কলেজের পড়া দেখতে পারেন। যদিও কষ্টকর হয়ে যাবে যদি আপনি নিয়মিত ক্লাস না করেন।

আরও একটি উপায় হলো আপনার যদি খুবই জেদ বা সখ থাকে যে আপনি বিশ্ববিদ্যালয়ে পড়বেনই তাহলে আপনি ১ বছর তিতুমির কলেজে গ্যাপ দিয়ে ভর্তির পড়া পড়তে পারেন। তবে আমার মতে প্রথম আপসন টাই বেশী গ্রহনযোগ্য ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

আপনাকে অল্প ভাষায় আপনার সন্দিহান এর 

ফিক্স করার প্রণালী নিম্নোক্ত ব্যক্ত করে দিলাম।

আপনি সেটায় নির্বাচিত করে নিন সেটাতে আপনার মন

বেশিরভাগ চাই,সেটাকে পরিহার করুন যেটাকে আপনার

মন আংশিকভাবে চাই। এগুলোর ডিসিশন নিজ থেকে

সময় নিয়ে বুঝে তারপর যেকোনো একটাকে সিলেক্ট করে নেওয়াটা সবচেয়ে ভালো।আপনিও সেটা করুন দেখুন কোনটাতে আপনার মনের সাপোর্ট বেশি পরিমাণ পড়ছে,সেটাই নির্বাচন করুন। যেটায় করেন মনের পরিপূর্ণ চাওয়াটুকুকে প্রাধান্য দিয়ে করবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ