আমি আনেক দিন যাবৎ  হস্থ মৈথুন নামক এই মারাত্বক অভ্যাস ছাড়তে চেষ্টা করছি। কিন্তু কিনো ক্রমেই সফল হচ্ছি না ।এই আভ্যাস থেকে প্ররিত্রান পাওয়ার উপায় কি ?


শেয়ার করুন বন্ধুর সাথে
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
rjrahman

Call

হস্তমৈথুন এমন একটি অভ্যাস যা একবার কাউকে পেয়ে বসলে ত্যাগ করা খুবই কষ্টকর হয়ে দাড়ায়। শুধু তাই না অভ্যাসটিই এক সময় অনেকের যৌন জীবন বিপর্যস্ত করে তুলে।।এটা একটি খারাপ অভ্যাস।। এটি ত্যাগ করার কয়েকটি উপায় নিম্নে দেওয়া হলোঃ আপনি নিজেকে হস্তমৈথুন ছাড়ার জন্য সবচেয়ে ভালো উপায় পাঁচ ওয়াক্ত নামাজ পড়া। সবসময় আল্লাহর ইবাদতে মগ্ন থাকবেন। এতে আপনার হস্তমৈথুন ছাড়াও আরো যাবতীয় খারাপ চিন্তা দূর হবে। এছাড়া বেশিরভাগ সময় পরিবার-পরিজনেদের সঙ্গে থাকার চেষ্টা করুন। নিজেকে একলা ঘরে বন্দী করে রাখবেন না। তাহলে এই প্রবণতা কমবে। যতটা সম্ভব কাজে নিজেকে নিয়োজিত রাখুন। তাহলেও এই প্রবণতা কমতে পারে। পর্ন দেখা কমান। পর্ন থেকে নিজেকে দূরে রাখুন। যে সমস্ত বন্ধু সবসময় পর্ন নিয়েই আড্ডা দেয় বা কথা বলে, তাদের থেকে দূরে থাকার চেষ্টা করুন। নিজেকে বোঝানোর চেষ্টা করুন, একদিনেই নিজেকে পরিবর্তন করা যাবে না। তাই বলে চেষ্টা করা ছেড়ে দেওয়া যাবে না।যখন দেখবেন খুব বেশি হস্তমৈথুন করতে ইচ্ছে হচ্ছে এবং নিজেকে সামলাতে পারছেন না, বাইরে বের হয়ে জোরে জোরে হাঁটুন বা জগিং করুন। *ভিডিও গেম খেলতে পারেন। এটাও হস্তমৈথুনের কথা ভুলিয়ে দেবে। হস্তমৈথুনে চরম ভাবে এডিক্টেড হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। ছাত্র হলে ক্লাসমেটদের সাথে একসাথে পড়াশুনা করতে পারেন। লাইব্রেরি বা কফি শপে গিয়ে সময় কাটাতে পারেন। *সেক্সুয়াল ব্যাপারগুলো একেবারেই এড়িয়ে চলবেন। এধরনের কোন শব্দ বা মন্তব্য শুনবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আগে আপনাকে হস্তমৈথুনের ক্ষতিকর দিক গুলো বলি। এটার অনেক ক্ষতিকর দিক আছে। উল্লেখযোগ্য হলো, হস্তমৈথুনের ফলে লিঙ্গ চিকন হয়ে যায়।তাছাড়া স্বাভাফিক বৃদ্ধির ক্ষমতা হারিয়ে ফেল। এর ফলে আগা মোট গোড়া চিকন হয়। তাছাড়া অক্বাল বীর্যপাত ঘটে। বীর্য পাতলা হয়। পরবর্তীতে বৈবাহিক জীবনে নেমে আছে বিপর্যয়। এখন আপনার প্রশ্নের উত্তর দেয়ে যাক। যখনি হস্তমৈথুনের ইচ্ছা জাগবে, তখনি এর ক্ষতিকর দিক গুলো কথা ভাববেন। ফলে আপনি কিছুটা হলেও হস্তমৈথুন করতে ভয় পাবেন। এভাবে আস্তে আস্তে এটা থেকে অনেক দূরে সরে যাবেন। তাছাড়া এটা থেকে বাচতে, নিজেকে কাজের মাঝে ব্যস্ত রাখুন, একাকী ত্যাগ করুন। সর্বদা আল্লাহর ইবাদত ও জিকির করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ