আমার গল্পটা একটু উলটা,আমি এখানে ভালো কিছু সাজেশনের জন্ন্য আসা,

প্রথমে বলে নিতে চাই আমি খুবি আবেেগপ্ররবন ও সাধারণ ঘরের ছেলে,নিজের কিছু পারসোনাল প্রব্লেম বা মানুষিক কারনে আবেগের বশত ইয়াবা বন্ধুদের সাথে ইয়াবা সেবন শুরু করি,কিন্তু আজ ৫/৬ মাস ধরে আমি নিয়মিত ইয়াবা সেবন করে যাচ্ছি,অনেক ভাবে ছাড়ার চেষ্টা করছি সফল হতে পারি নি,আস্তে আস্তে ইয়াবা সেবন করতে করতে অনেক ভাবে ফ্রেন্ডস দের থেকে টাকা ধার নিতে নিতে প্রায় ২০/২৫ হাজার টাকা নষ্ট করে ফেলছি,আর নিজের যে করছি তার কনো হিসাব নাই,যখন দেখতে পেলাম আমি ওদের টাকা দিতে পারতেছি না,তখন আবেগ বশত জড়িয়া গেলাম ব্যাবসায়.....ওদের টাকা কি দিবো নিজে খাইয়া শেষ করে ফেলতেছি,,,,,,,,টাকার দেনা দিন দিন বাড়তিছে.....কমে না,ইউটিউব গুগোলে অনেক খুজলাম এর থেকে মুক্তির কোনো উপায় আছে কিনা,সব জায়গাই এটা পেলাম.....খারাপ বন্ধুদের থেকে দূরে থাকতে হবে,ফোন নাম্বার চেঞ্জ করতে হবে,খাওয়ার প্রতি রুচি বাড়াতে হবে....নামাজ পড়া সাড়াদিন বাসায় বসে থাকা,১৪/১৫ দিনের জন্ন্য কোথাও থেকে ঘুরে আসা,ইত্যাদি.......কিন্ত এগুলি কিছু সম্ভব হচ্চে না ফ্রেন্ডসদের টাকার জন্ন্য,ওদের টাকার জন্ন্য না পারতেছি ইয়াবা ব্যাবসা থেকে দূরে থাকতে না পারতেছি ইয়াবা ছাড়তে বা ওদের টাকা গুলি শোধ করতে কারন,আমি ওইরকম কোন ব্যাবসায়ি না বা ওইরকমের ফ্যামিলিরর ছেলে না যে ওদের টাকা টা কোনভাবে দিয়ে দিবো আর এর থেকে দূরে সরে যাবো,খুব সাধারন ফ্যামিলির ছেলে হইলে ও বাবা মা খুব ভালোবাসে তাদের এই কথা বলতে ও পারতেছি না বা কিছু করতে ও পারতেছি না,এখানে আমি নতুন সবার প্রশ্ন বা উওর গুলি দেখলাম আমার কেস সম্পন্য উলটা।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি ইহা থেকে বাচতে চাইলে যত তাড়াতাড়ি সম্ভব আপনার ইয়াবা বন্ধুদের ত্যাগ করুন।তা না হলে বাচতে পারবেন না।কারণ একবার ঐ নেশায় আপনি আক্রান্ত হয়েছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি নতুন শখ তৈরি করতে পারেন ৷ যেমন : ছবি আকা, বই পড়া ,রান্না করা ইত্যাদি ৷ এবং খারাপ বন্ধুদের সাথে মিলামিশা করবেন না ৷ তাহলেই আপনি এই নেশা থেকে মুক্তি পেতে পারেন ৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

নেশা থেকে মুক্তির জন্য নিরাময়/পুনর্বাসন কেন্দ্রের কোন বিকল্প নাই। আপনি বাসায় সারেন্ডার করুন, যদি তা সম্ভব না হয়, ৩ মাসের জন্য দূরে কোথাও চলে যান। মোবাইল ব্যবহার না করে থাকতে পারলে ভালো। আর একান্ত সময় কাটানোর জন্য হলে, সিম চেঞ্জ করুন। ফেসবুক চালাবেন না। গ্রামে গিয়ে কিছু টাকা খরচ করে একটা ছাগল/ হাস মুরগি/ গাছপালা (কলাগাছ অল্প সময়ে যথেষ্ট ফলন দেয়, পরিচর্যার ঝামেলা কম, আয়ের উতস হিসেবে মন্দ নয়) রোপন করে ওইগুলার পেছনে সময় দিন। মোটকথা অসৎ সঙ্গ ত্যাগ করুন, নিজেকে অন্য কাজে ব্যস্ত করে তুলুন।  শখ পরিবর্তন করুন। ধুমপান একেবারে ছাড়তে যাবেন না। আস্তে আস্তে পরিহার করুন। নামাজের অভ্যাস করুন। আল্লাহর কাছে আপনার পাপের জন্য ক্ষমা চান। মন থেকে আল্লাহর দরবারে কেদে মনের সব দুঃখ ঝেড়ে ফেলুন। হালকা লাগবে। আল্লাহর রহমত থেকে নিরাশ হবেন না। ইনশআল্লাহ উত্তম ফল পাবেন। শুভ কামনা রইলো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ