হ্যাঁ, রাগের মাথায়ও তিন তালাক দিলে তিন তালাকই হয়। এক তালাক নয়। স্মরণ রাখা দরকার যে, তালাক সবসময় রাগের মাথায়ই দেওয়া হয়। হাসিমুখে কখনোই তালাক দেওয়া হয় না। তিন তালাক দিয়ে দিলে উক্ত স্বামীর জন্য উক্ত স্ত্রী আর বৈধ নয়। প্রচলিত হিলা বিবাহ জায়েজ নেই। রাসুলের (সা.) ভাষ্য অনুযায়ী এটা পাঁঠার বিয়ে! তবে যদি উক্ত স্ত্রীকে ইদ্দতের পর অন্য কেউ বিয়ে করে এবং সহবাসের পর নিজ ইচ্ছায় তালাক দেয়, তাহলে পুণরায় ইদ্দত পালনের পর পূর্বের স্বামীর জন্য উক্ত স্ত্রীকে বিয়ে করা জায়েজ আছে। অন্য কোনো পন্থা অবলম্বন করা জায়েজ নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
sahukrishna

Call

দেখুন ইসলাম ধর্মে প্রধানত ০২ তালাকের উল্লেখ হাদিসে আছে ০১.তালাক-এ-অহসন (উত্তম তালাক),০২.তালাক-এ-হসন (সর্বোত্তম তালাক), এই তালাক দুটি ইসলাম মোতে যথারীতি বৈধ তালাক। 

তবে এছাড়াও আরো ০১ টি তালাক ইসলাম ধর্মে দেওয়া হয়ে থাকে। আর এই তালাকটা আমার মনে হয় আজকাল সবথেকে বেশি পরিমাণে দেওয়া হয়ে থাকে। 

এই তৃতীয় নং তালাক টি হল তালাক-এ-বিদদত, তালাকটি আজকাল সবথেকে বেশি পরিমানে দেওয়া হয়ে থাকে যে তালাকটির ইসলাম ধর্মে কোনো উল্লেখ পাওয়া যায়না। 

এই তৃতীয় তালাকটি ফোন কলে,চিঠির মাধ্যমে ইত্যাদি দ্বারা দেওয়া হয়ে থাকে। কিন্তু ইসলাম ধর্মে এই ধরণের তালাক বৈধ না হলেও মুসলিম সমাজে এই তালকটির প্রচলন আছে যথেষ্ট। 

তবে ইসলাম ধর্মে নিয়ম আছে একবার স্বামী যদি স্ত্রীকে তিন তালাক দিয়ে দেওয়ার পর স্বামী ও স্ত্রী তাদের নিজেদের ভুল বুঝতে পেরে আবার স্বামী ও স্ত্রীর মধ্যে 

তারা ০২ জনে নতুন করে বিয়ে করতে চায় তাহলে স্ত্রীকে হলালা বিয়ে.....আরো পড়ুন 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ