শেয়ার করুন বন্ধুর সাথে

পুরুষাঙ্গ শক্ত করার একমাএ কার্যকরী ঔষধ হচ্ছে মধু। পুরুষাঙ্গে নিয়মিত মধু মালিশ করলেই শক্ত হয়। অন্য যেসব ঔষধ আছে সবই মধু মালিসের চেয়ে কম কার্যকরী।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call

মধু ব্যবহার করতে পারেনঃ

মধু একটি খুব উপকারী খাদ্য, পন্য ও ঔষধ। জন্মের পর নানা দাদীরা মখে মধু দেয় নাই এমন লোক খুঁজে পাওয়া কঠিন। প্রাচীনকাল থেকে মানুষ প্রাকৃতিক খাদ্য হিসেবে, মিষ্টি হিসেবে, চিকিৎসা ও সৌন্দর্য চর্চা সহ নানাভাবে মধুর ব্যবহার করে আসছে। শরীরের সুস্থতায় মধুর উপকারিতা অনেক।

আধুনিক চিকিৎসাবিদ্যার জনক নামে পরিচিত হিপ্পোক্রেটস শরীরের প্রদাহ ও সিফিলিস রোগের চিকিৎসায় মধু ব্যবহার করতেন বলে কথিত আছে। ২ হাজার বছর আগেও যখন চিকিৎসা বিজ্ঞান আজকের মতো এতটা উন্নত ছিল না, তখনও মানুষ জানত মধুর কি গুণ! গ্রিক অ্যাথলেটরা অলিম্পিকে অংশ গ্রহণের আগে প্রচুর পরিমাণ মধু সেবন করত শক্তি বাড়ানোর জন্য। তাদের ধারণা ছিল, মধু খেলে তাদের পারফরমেন্সের উন্নতি হবে। কারণ মধুতে রয়েছে উচ্চমাত্রার ফ্রুক্টোজ ও গ্লুকোজ যা যকৃতে গ্রাইকোজেনের রিজার্ভ (যে ফর্মে গ্লুকোজ লিভারে সঞ্চিত হয়) গড়ে তোলে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

লিঙ্গ শক্ত করতে

মনের দুর্বলতা মানসিক চাপ

শারিরিক অসুস্থতা দুর করতে হবে

নিয়মিত মধু খান, কিছু মালিশ করন,

ভিটামিন ই খান নিয়মিত, শক্ত হবে।

ডাক্তারের পরামর্শ নিতে পারেন।

কালোজিরা খেলেও উপকার পাবেন


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

শক্ত বলতে কতটা শক্ত বোঝাচ্ছো সেটা যেহেতু লেখনি তাই বলতে পারছি না যে সেটা সত্যিই কোন সমস্যা কিনা। তুমি যদি আশা কর যে উত্তেজিত হলে তোমার লিঙ্গ লৌহদন্ডে পরিণত হবে, তবে অবশ্যই তুমি হতাশ হতে বাধ্য! কারণ মানুষের লিঙ্গ প্রধানত তিনটি স্পঞ্জি টিস্যুর সমন্বয়ে গঠিত। যৌন উত্তেজনার সময় লিঙ্গে রক্ত সরবরাহকারী ধমনীসমূহ প্রসারিত হয়ে স্পঞ্জি টিস্যুগুলিতে অতিরিক্ত রক্ত সরবরাহ করে। এর ফলে ওই টিস্যুগুলো প্রসারিত হওয়ায় লিঙ্গ দৈর্ঘ্যে ও প্রস্থে বাড়তে থাকে। উপরন্তু স্পঞ্জি টিস্যুসমূহ প্রসারিত হয়ে লিঙ্গের শীরাগুলিকে চেপে দেয় যাতে ওই টিস্যুগুলি থেকে শীরার মাধ্যেম রক্ত কম পরিমানে অপসারিত হয়। ফলস্বরূপ বেশি পরিমানে রক্ত লিঙ্গে প্রবেশ করে কিন্তু অল্প অপসারিত হয়। এটা চলতে থাকে যতক্ষন না একটি সাম্যাবস্থা সৃষ্টি হচ্ছে, যাতে করে ইত্তেজিত লিঙ্গের দৈর্ঘ্য ও প্রস্থ একটি নির্দিষ্ট মানে বজায় থাকতে পারে। যেহেতু লিঙ্গ হল মূলত পেশী, তাই সেটা কতটা শক্ত হবে তারও একটা সীমা আছে।

লিঙ্গ কতটা শক্ত হবে সেটা নির্ভর করে তোমার যৌন উত্তেজনা কতটা তার উপর। নিয়মিত খুব বেশী বীর্যস্খলন করলে উত্তেজনার সময় লিঙ্গ সঠিকভাবে শক্ত নাও হতে পারে। এছাড়া সারাদিন বেশি যৌন চিন্তা-ভাবনা করলেও ধীরে ধীরে ওইসব বিষয় গা-সওয়া হয়ে যায় এবং সেজন্যেও লিঙ্গ উপযুক্ত মাত্রায় শক্ত না হতে পারে। এটা অনেকটা রোজ রোজ পদ্মার ইলিশ খেলে যেমন ইলিশের প্রতি আকর্ষণ আর অতটা থাকেনা, ঠিক সেরকম। একটা পরীক্ষা করে দেখ। সাত দিন হস্তমৈথুন বা যৌনসঙ্গম এবং বীর্যস্খলন থেকে বিরত থাক। সাতদিন পরে হস্তমৈথুন বা যৌনক্রীয়া করে দেখ যে তখন শক্ত হয় কিনা? যদি তখন তোমার পেনিস উপযুক্ত শক্ত হয় তবে কোন সমস্যাই নেই। আর তা না হলে ডাক্তার দেখাও। কেগেল এক্সারসাইজ করলেও উপকার হতে পারে। উপযুক্ত ওয়েট লিফটং ও শারিরীক কসরত করলেও শরীরে টেস্টোস্টেরনের আধিক্য ঘটে উপকার হতে পারে। তবে যেহেতু তুমি বলেছো যে যৌন উত্তেজনার সময় তোমার লিঙ্গ বড় হয়, তাই আমার মনে হয় তোমার কোন শারীরিক সমস্যা নেই।

বিভিন্ন পুরুষের লিঙ্গের বক্রতা ভিন্ন ভিন্ন হয়। কারও ক্ষেত্রে উত্তেজিত অবস্থায় তা একদম সোজা থাকে, কারও ক্ষেত্রে উপরের দিকে বেঁকে থাকে, কারও ক্ষেত্রে নিচের দিকে বেঁকে থাকে, কারও ক্ষেত্রে অনুভূমিক থাকে, আবার কারও ক্ষেত্রে উপরের দিকে বা নিচের দিকে ঝুকে থাকে। ওটা কোন সমস্যার কারণ নয়।

মনে রাখবে যৌনতা জীবনের একটি অংশ মাত্র, সেটাই পুরো জীবন নয়। যৌনতার প্রতি অতিরিক্ত আসক্তি অনেক সমস্যার কারণ। নিজের সঙ্গী বা স্ত্রীর সাথে সুস্থ যৌনজীবন যাপন কর, ভাল থাকবে। আর তোমার লিঙ্গ লোহার মত শক্ত না হওয়া সত্বেও যদি তোমার সঙ্গী বা স্ত্রী সুখি থাকে তাহলে সমস্যা কোথায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ