Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।

আসলে যোনিতে বা গোপনাঙ্গে জীবাণু সংক্রমণ হয় মুলত নিজের কারনেই, নিজের স্বাস্থ্যভাষ আলাদা,অপরিস্কার থাকা,ব্যাক্টেরিয়া সংক্রামন,বিভিন্য চত্রাক আক্রমণ করা,এছাড়াও অন্যান্য কারন বসত যোনিতে/গোপনাঙ্গে জীবাণু সংক্রামণ হতে পারে।

তবে আপনাকে কিছু উপদেশ দিতে চেস্টা করবো আশা করি ওসব মেনে চলবেন সেসব হলো,

  • পরিস্কার থাকবেন সব সময় v এড়িয়ায় পরিস্কার রাখবেন ও সুকনো রাখবেন, গোসলের সময় অবশ্যই গোপনাঙ্গ পরিস্কার করবেন, যা গরম পানি দাড়া,তবে গোপনাঙ্গতে সাবান লাগাবেন না বা সাবান এর ফেনা যাতে ভিতরে না যায়।
  • এর পর বেশি টাইট না বডি সাথে মেসিং করে শুতি প্যান্ট(প্যান্টি) পড়লে পরতে পারেন সমস্যা নেই তবে পড়া ভালো এতে বাহিরের ময়লা থেকে রক্ষা পায় কেনো না মেয়েদের গোপনাঙের মুখ খোলা থাকে যা সহজেই জীবানু ভিতরে যেতে পারে তাই বাহিরে গেলে অবশ্যই সুতি অন্তর্বাস পরবেন।
  • আর হ্যা মিলনে কনডম নিবেন যদি কনডম না নেন তাহলে অবশ্যই মিলনের পর হালকা গরম পানি দাড়া যোনি/গোপনাঙ্গ পরিস্কার করবেন।
  • মিন্স হলে প্রতি ২ ঘন্টা পর পর প্যাড পরিবর্তন করবেন বা, প্যাডে ব্লিডিং হলেই সেটা সাথে সাথেই পরিবর্তন করবেন এবং গরম পানি দিয়ে গোপনাঙ্গ ধুয়ে নিবেন কেনো না মিন্স চলাকালীন  ব্যাকটেরিয়া সংক্রমণের ভয় বেশি থাকে।
আর হ্যা সর্বশেষে একটা কথা বলতেই চাই যে প্রতি ১৮/২০ দিন পর পর গোপনাঙ্গের লোম পরিস্কার করতেই হবে।কেনো না গোপনাঙ্গে লোম থেকেও ব্যাক্টেরিয়া সংক্রামণ হয়ে থাকে তাই সব সময়  গোপনাঙ্গ ক্লিন রাখবেন।
আশা করি বুঝতে পারছেন।
পরবর্তীতে অবশ্যই বিস্ময়ে প্রশ্ন করবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ