শরীরের রঙ উজ্জ্বল হওয়ার স্বত্তেও পায়ের রং উজ্জ্বল না।কিছুদিন লেবু ব্যবহার করেছিলাম।সামান্য উজ্জ্বল আসলেও কালো ভাবটা দূর হয় নি।আর বাসায় যেটুকু উজ্জ্বল দেখায় বাইরে বের হলেই প্রচুর ময়লা জমে পায়ের রং খুবই বাজে দেখায়।অনেকের লক্ষ্য করলাম পায়ের রং ফর্সা।ঘরে-বাইরে রঙ ঠিক থাকে।পায়ের রঙ ফর্সা করার কার্যকরী উপায় কারো জানা থাকলে বলুন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

লেবুর রস নিয়মিতভাবে হাত পায়ে ব্যবহার করলে হাত পাও হয়ে উঠবে মুখের মতই উজ্জ্বল। আমরা জানি লেবুর রসে আছে এমন এক ধরনের সাইট্রিক অ্যাসিড, যা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে সাহায্য করে।৩-৪ ফোটা লেবুর রস তুলোয় করে হাতে আর পায়ে লাগিয়ে নিন আর রেখে দিন প্রায় ১০ মিনিট মতো।তারপর ঠান্ডা পানিতে ধুয়ে নিন।তবে এই কাজটি অবশ্যই আপনাকে করতে হবে রাতের বেলায়। কারণ, লেবুর রস লাগিয়ে আপনি রোদের মধ্যে গেলে ত্বকের রঙ ফর্সা হওয়ার বদলে উল্টো কিন্তু কালো হয়ে যেতে পারে!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি নিম্নোক্ত কিছু টিপস অ্যাপ্লাই করে দেখতে পারেন:

☆মধু ও শসার রস একসাথে মিশিয়ে তা ত্বকে ব্যবহার করুন।শসা থেকে আগে রস বের করে নিন।তারপর তার সাথে মধু মিশিয়ে নিন।এবার এই মিশ্রণ পায়ে মাখিয়ে হাল্কা হাতে ম্যাসাজ করে নিন।তারপর ধুয়ে নিন।এটা সপ্তাহে দু’দিন করুন।

☆একটি লাল টমেটোর কিছু অংশ নিয়ে তার রস নিন। এরপর তা শশার রসের সাথে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। 

☆২ টেবিল চামচ বেকিং সোডা ও সামান্য পানি একসাথে মিশিয়ে ২-৩ মিনিট ঘষুন এবং শুকানোর জন্য কয়েক মিনিট অপেক্ষা করুন। এরপর পা ধুয়ে এর উপর কোনও ময়েশ্চারাইজার ক্রিম বা অলিভ অয়েল লাগান।


উপরের সবগুলো উপাদান পায়ের ত্বকের দাগ দূরের জন্য বেশ উপকারী। আপনার ত্বকের ধরন অনুযায়ী যে উপাদান বেশি ভালো তা ব্যবহার করুন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ