Call

আপনি হস্তমৈথুন বাদ দিতে চাইলে,নিজেকে বিভিন্ন কাজে ব্যাস্ত রাখুন,কারন কথায় আছে অলস মস্তিষ্ক শয়তানের বাসা,এরপর আপনি পর্ন মুভি দেখা বাদ দিন,পরিবারের সকলের সাথে সময় কাটান,খেলাধুলা করুন ।তারপর আপনি দেখবেন আপনার হস্তমৈথুন করার অভ্যাস বাদ হয়ে গেছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Azaz Ahmed

Call

প্রতিটি নেশা অভ্যাসে পরিণত হয়।হস্তমৈথুন একটি নেশার মতোই।দুশ্চিন্তা কাটাতে এবং সাময়িক ভালো লাগানোর জন্য সিগারেটের মতো অনেকে হস্তমৈথুনকে বেছে নেন।তবে এই নেশা কাটানোর ও উপায় আছে।তার জন্য প্রয়োজন দৃঢ় মনোবল।আপনাকে শুরু করতে হবে এভাবে,যেখানে দিনে একবার করে করতেন,সেখানে ৩ দিনে একবার,এভাবে সপ্তাহে একবার,সপ্তাহ থেকে মাসে একবার এভাবে নিয়ন্ত্রণেে নিয়ে আসবেন।ধর্মীয় মূল্যবোধ মেনে চললে আপনি যেকোন খারাপ কাজ,চিন্তাভাবনা৷ থেকে দূরে থাকবেন যা আপনাকে হস্তমৈথুন থেকে দূরে রাখবে।পর্ণ সাইটে কোন ভাবেই ঢুকার চেষ্টা করবেন নাহ।আর বয়স যেহেতু কম,নিয়ন্ত্রণেে নিয়ে আসতে পারলে এপর্যন্ত যা ক্ষতি হয়েছে সব রিকভার করে নিতে পারবেন।এ বিষয়ে 'মুক্ত বাতাসের খোজে' নামে একটি বই আছে,পড়ে দেখতে পারেন   

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি হস্তমৈতুনের কুফল সম্পর্কে ভালো ভাবে জানার চেষ্টা করুন। সবসময় ব্যাস্ত থাকার চেষ্টা করুন। কখন এক একা স্থানে বেশিক্ষণ কাটাবেন না। সবসময় ভালো চিন্তা করুন, খারাপ চিন্তা, পর্ন ভিডিও দেখা থেকে বিরত থাকুন। আর খাদ্য তালিকায় প্রোটিন ও ভিটামিন সমৃদ্ধ খাদ্য রাখুন। দুধ, ডিম, কালোজিরা, মাছ, মাংস, কলা, সবজি ও ফলমূল নিয়মিত খেতে থাকুন। ধূমপানের অভ্যাস থাকলে পরিহার করেন। আশাকরি আস্তে আস্তে সকল সমস্যা থেকে মুক্তি পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ