আমি খুব সরল সোজা ও বোকা ছেলে আমার বোকার মত ভাব দৃষ্টি আকর্ষণ    দেখে মানুষ হাসা হাসি করে তা আমি বুজতে পারলে খুব  কষ্ট পায় এখন কি করলে কেউ আমাকে নিয়ে হাসা হাসি করবে না আর আমি কিভাবে চলবো  
শেয়ার করুন বন্ধুর সাথে

যারা মূলত আপনাকে নিয়ে হাসাহাসি করে আপনি তাদেরকে এড়িয়ে চলুন। কথা বলার আগে ভেবে চিন্তে কথা বলুন। অযথা,অপ্র‌য়োজনীয় কথা থেকে বিরত থাকুক। কারো সাথে কথা বলার আগে সালাম দিন। সব শেষ নিজের প্রতি আত্মবিশ্বাস রাখুন। সমাজে চলতে গেলে মানুষের কাছ থেকে কষ্ট পেতে পারেন। তবে এটা স্বাভাবিক বলে মেনে নিবেন। তাদের অপ্রয়োজনীয় কথায় আপনিও কোন গুরুত্বের সহিত নিবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

নিজের উপর আত্মবিশ্বাসী হোন,অন্যের কথায় কান দেবেন না। আপনি নিজের জীবনের একটি লক্ষ্য ঠিক করুন এবং সেই লক্ষ্যতে যাওয়ার চেষ্টা করুন। আপনি নিজের মত থাকার চেষ্টা করুন। কখনো কারোর সাথে বিবাদে জড়াবেন না এবং কারোর কাছে নিজের দূর্বলতা প্রকাশ করবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যা অনেকেই আছে যারা সরল সহজ মানুষকে  নিয়ে একটু মজা করে এই মজাতে তারা অনেক মজা পায়। যা তাদের বিনোদনের একটা অংশ হয়ে যায়। এটা থেকে বাঁচতে আপনাকে নিচে আমার একটা ছোট্ট গল্প বুঝতে হবে←↓→

 
গল্পটার শুরু এই রকম যে, একটা লোক ছিল যে তার কোন কাজই ঠিক মতো করত না। সে কাজ না করে করে হয়ে যায় অলস,অনভিজ্ঞ, কাজ কর্ম ভালো না করে করায় তার কাজ হতো এমন ধরণের যেটা আর বলার কিছু থাকেনা, তার তার নিজের প্রতি বিশ্বাস নেই বললেই চলে, তার কর্মকাণ্ড দেখলে মনেহয় তার মাথায় সে একজন মস্ত বড় পাগল, কথায় কথায় লজ্জা পায়,একটু হুমকি দিলে তার ভয় দেখে কে!।
এখানে দেখুন, তার সমস্যা হলো সে কোন কাজই করে না।  যদি সে তার নিজের কাজ নিজে করতো তবে আমার মনেহয়, তার আজ এই দিন দেখতে হতো না। কাজ একজন মানুষের জন্য কতটা যে গুরুত্ব পুর্ণ বিষয় সেটা বলতে গেলে অনেক বেশি বললেও কম বলা হবে। কাজ একজন মানুষকে কতটা অভিজ্ঞ,আত্মবিশ্বাসী,আর কতটা মানসিক দিক থেকে বিকাশ ঘটায় সেটা আর বলতে চাচ্ছিনা।
  1. নিজেকে আত্মবিশ্বাসী করে গরে তুলুন
আত্মবিশ্বাস আমাদের সবারই আত্মবিশ্বাস রাখা চাই। আত্মবিশ্বাস থাকলে অনেক বড় সমস্যার সমাধান করা যায়। আপনার আত্মবিশ্বাস থাকলে মানুষ আপনাকে নিয়ে হাসাহাসি বাদ দিবে। তাদের সামনে আত্মবিশ্বাসের পরিচয় দিবেন। আপনি যদি আত্মবিশ্বাসী না হন ও অলস হন তাহলে আপনার অবস্থাও সেই আমার বলা লোকটির মতো হবে। আত্মবিশ্বাস বৃদ্ধি করতে নিজের কাজ নিজেই করতে পারেন।

  • অভিজ্ঞতা অর্জন করুন দেখবেন সমাধান হবে।
আপনি  যদি যেকোনো কাজে নিজের অভিজ্ঞতা অর্জন করে। তাদের সামনে সুন্দর ভাবে উপস্থাপন করতে পারেন তবে দেখবেন। তাদের হাসাহাসি বন্ধ হয়ে যাবে। তারা আপনাকে নিয়ে আর বেশি হাসাহাসি করবে না। নিজের কাজের যথাযথ পরিচয় দিয়েই আপনাকে অভিজ্ঞতা অর্জন করতে হবে। 

  • আপনার উচিৎ হবে লজ্জা, ভয় দূর করা
লজ্জা ভয় দূর করলে কি হবে জানেন?  তার আগে একটা কথা শুনুন যে বেশি লজ্জা পায় মানুষ তাকে নিয়ে বেশি ঠাট্টা করে। তাই আপনার উচিৎ এগুলো বর্জন করা
লজ্জা দূর করলে হাসাহাসি বন্ধ হবে। নিজের কাজ যদি নিজে করা যায় তবে লজ্জা দূর হয়। 

সব শেষে বলব- ইহা নিয়ে বেশি না ভেবে দেশ বা জাতীর জন্য বেশি ভাবুন, নিজে কিছু করার জন্য ভাবুন। যারা হাসাসি করে তাদের উপেক্ষা করে চলুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

এরকম অনেকের সাথে হয়ে থাকে৷ বাস্তব জীবনে এররকম অনেক সমস্যা বোধ করেন। অনেকে এরকম করে মজা বা আনন্দ লাভ করে। আপনি তাদের এড়িয়ে চলুন। এড়িয়ে চলায় শ্রেয় এতে আপনি সমস্যা বোধ করবেন না। তারা নিজেদের মধ্যে এগুলোর মাধ্যমে আনন্দ লাভ করে। আপনি তাদের কথা শোনা থেকে বিরত থাকুন।  আপনি আত্মবিশ্বাসী হওয়ার চেষ্টা করুন। অন্যের কথা শোনা থেকে বিরত থাকুন। বিভিন্ন মানুষ বিভিন্ন কথা বলে। আপনি নিজের মতো করে চলুন। নিজের মতো করে চললে আপনি অস্বস্তিতে পড়বেন না। আত্মবিশ্বাসের মাধ্যমে বিভিন্ন সমস্যা ও কর্মের সমাধান করা যায়। আত্মবিশ্বাস থাকলে তারা আপনাকে এরকম কথা বলতে বা হাসাহাসি করতে পারবে না। আত্মবিশ্বাস এর মাধ্যমে ভালোভাবে চলতে পারবেন।  আপনি সরল সোজা এবং বোকা এগুলো মাথা থেকে দূর করুন। মানুষের ক্ষেত্রে সবারই সমান বুদ্ধিমত্তা রয়েছে, তবে সবাই সব ক্ষেত্রে সঠিক সময়ে ব্যবহার ও প্রয়োগ করতে পারেন। তাই এধরনের চিন্তা থেকে দূরে থাকুন। আপনি লজ্জা ত্যাগ করুন। তাহলে আপনি তাদের হাসাহাসিতে এধরনের সমস্যার সম্মুখীন হবেন না। আপনি যদি কোন লজ্জা না পান, তাহলে তারা আপনার উপর হাসাহাসি করবে না। নিজের কাজ নিয়ে চলুন। এতে ভালো হবে। আশা করি বুঝতে পেরেছেন ৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

নিজেকে কখনো দূর্বল মনে করবেন না আত্মবিশ্বাস বাড়িয়ে তুলুন। আপনি নিজেকে পরিবর্তন করূন। যারা আপনাকে নিয়ে হাসাহাসি করে তাদেরকে এড়িয়ে চলুন। কারো ফাওতু কথায় কষ্ট নিবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ