শেয়ার করুন বন্ধুর সাথে

আস্তে আস্তে কথা বলুন।আগে যার সাথে কথা বলবেন তার কথা মনযোগ দিয়ে শুনুন।কথার মাঝে মাঝে ইংলিশ শব্দ ব্যবহার করেন।যুক্তিসহ কথা বলেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কথায় নয় কাজে স্মার্ট হন তবে দেখবেন কথাতেও স্মার্ট হয়ে গেছেন।  কথায় স্মার্ট হতে গেলে আগে সবার মন বুঝতে হবে বা পরিস্থিতি বুঝে কথা বলতে হবে। কাউকে অপমান করবেন না (কথায়)। তাহলে লোক জন আপনাকে খারাপ বলবে।সমসময় রসালো কথা বলবেন। তাহলে সবাই আপনার কথাকে স্মার্ট বলবে। আর হ্যা বানান ভুল থাকলে বিষয়টি ঋণাত্মক দিক হয়ে যাবে।বিষয়টি খেয়াল রাখবেন। বানা যাতে ঠিক থাকে। আজ কাল ইংরেজি না বললে শুধু বাংলায় বলে কথাকে সেরকম স্মার্ট বলা যায় না।পারলে মাঝে মাঝে ইংরেজি বলবেন। বড় কথা হলো উৎসাহ মূলক কথা বলবেন এবং সাথে আত্মবিশ্বাস রাখবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি নিম্নোক্ত কাজগুলো করতে পারেন। 1। প্রথমে লজ্জা এবং ভয় দূর করুন। 2। আয়নার সামনে দাঁড়িয়ে কথা বলার চেষ্টা করুন। 3। বই পড়তে পারেন এতে আপনি আরও স্মার্ট হতে পারবেন। ৪। প্রশ্নকর্তার চাহিদা অনুযায়ী উত্তর করার চেষ্টা করুন। 5। আত্মবিশ্বাসী হয়ে কথা বলুন। 5। শুরুতেই শ্রোতাদের সাথে শুভেচ্ছা বিনিময় করে নিতে পারেন। 6। স্বাভাবিকভাবে আসা নার্ভাসনেসকে রিলাক্সেশানে পরিণত করে নিন। 7। আপনার ভয়েস টোনের প্রতি খেয়াল রাখুন। 8। কথা বলার সময় আনন্দদায়ক ও মজার কথা বলুন। 9। শ্রোতার দৃষ্টি আকর্ষণের জন্য মাঝে মাঝে প্রশ্ন করতে পারেন। 10। বডি ল্যাঙ্গুয়েজের দিকে খেয়াল রাখুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

 সর্ব প্রথম কাজ হলো শুদ্ধ ভাষা ব্যবহার করুন । আপনার যদি দ্রুত কথা বলার অভ্যাস থাকে তাহলে প্রথমেই এই অভ্যাস টা পরিবর্তন করুন ধীরে ধীরে কথা বলার অভ্যাস গড়ে তুলুন ফলে মনুষ আপনার কথাটা বুঝতে পারবে । এবং যার সাথে কথা বলবেন তার সাথে আই কন্টাক্ট রাখার চেষ্টা করুন । এতে সে শুধু আপনার কথায় ধ্যান দিবে ।  কথা বলার সময় মুখে সামান্য মুচকি হাসি রাখুন । যাতে মানুষ বুঝতে পারে আপনি তাদের সাথে কথা বলতে ইচ্ছুক । মিথ্যে বলুন আর সত্য বলুন কখনো কনফিডেস্ন হারাবেন না । তবে হ্যা মিথ্যে বললে এমন ভাবে বলবেন যেন সবাই সেটাকে সত্যি ভাবে ।  কথার মাঝে মাঝে ২-১ টা ইংলিশ বাক্য ব্যাবহার করুন । তবে উল্টাপাল্টা ইংলিশ বললে হবে না , যতটুকু পরেন ততটুকু দিয়েই আপনার কথাটায় মাধুয্য নিয়ে আসুন ।  অল্পতেই রেগে যাবেন না । কেউ আপনাকে নিয়ে ঠাট্টা করলে , আপনি ব্যাপারটাকে ফানি ভাবে নিয়ে যাবেন । কারন আপনি যদি রেগে যান তাহলে সবাই বুঝে যাবে আপনার দুর্বলতা এবং পরবর্তীতে তারা আবার ঐ একই ভাবে আপনাকে নিয়ে মজা করবে । আর একটা বিষয় হলো বডিল্যাঈুয়েজ কথা বলার সময় আপনার বডিল্যাঈুয়েজ ঠিক রাখবেন 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ