সময়

Call

বিভিন্ন মানুষের জন্য বিভিন্ন ধরনের উপায় কাজ করে। আপনার জন্য দেখুন কোনটি কাজ করে------ আদা, তুলশিপাতা, দারুচিনি গুঁড়ো গরম পানিতে দিয়ে এর সাথে মধু লেবুর রস মিশিয়ে চা বানিয়ে খান দিনে ২--৩ বার। চাইলে উপাদান গুলো আলাদা আলাদা করে ও চা খেতে পারেন, যেমন একবার আদা চা, একবার তুুুুলশি চা এবং একবার দারুচিনি চা। আপনার সুন্দর জীবন কামনা করছি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

মাসিক হওয়ার সময় প্রায় অনেক মেয়েদেরই পেটে ব্যথা হয়ে থাকে । এতে অস্বাভাবিকের কিছু নেই।

যখন মাসিক চলাকালিন পেটে ব্যথা হবে সেই ব্যথা থেকে মুক্তি পেতে যা করবেন তা হলো:-  

  • পেটে গরম পানির সেঁক। 
  • ভিটামিন ই, বি১, বি৬, সি জাতীয় খাবার। যেমন: চীনাবাদাম, পোস্ত বাদাম, আম, কলা, আপেল, মাছ, ডিম, গম, সবুজ সবজি-এই খাবারগুলো মাংসপেশির সংকোচন কমিয়ে ব্যথা কমাবে। 
  •  গরম পানিতে কোমর ডুবিয়ে ২০-২৪ মিনিট বসে থাকলে উপকার পাবেন। অথবা বোতলে সহনিয় গরম পানি ভরে তা পেটের  সেঁক দিন ব্যথা কমাতে সাহায্য করবে।
  • মাসিক চলাকালিন পেট ব্যথা হওয়ার সময় নিজে নিজেই ব্যথা নাশক ঐষধ খাবেন না।
  •  মাসিক হোক বা না হোক। যখন ব্যথা হয়, তখন  সেঁক নিতে পারেন।
সহবাস না করে তা থেকে কিভাবে মুক্তি পেতে পাড়ি?   
আপনার এই কথাটি সম্পুর্ন পরিস্কার নয়। তবে যদি আপনি মাসিক চলাকালিন বা মাসিক চলাকালিন পেট ব্যথার সময় সহবাস করেন তা এখনেই  বাদ দিন।  কারণ মাসিক চলাকালিন  সহবাস করলে এতে আরো রোগ জীবানু বৃদ্ধি পায়। তবে মাসিক চলাকালিন সহবাস করা হারাম। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Liman Ahmed

Call

আপনার বয়স যদি কম হয় আর মাসিক যদি প্রথম শুরু হয় তাহলে সামান্য ব্যথা আপনার কাছে অস্বাভাবিক মনে হবে।ডাক্তারে পরামর্শে কিছু ব্যাথানাশক ঔষধ সেবন করুন সব ঠিক হয়ে যাবে আস্তে আস্তে। আবার... অনেক সময় মেয়েদের বিয়ের বয়স পার হয়ে যায় কিন্তু বিয়ে হয় না তখন তাদের একটা ব্যাথা দেখা দেয়।ঔষধ খেয়ে এই ব্যথা থেকে সাময়িক ভাবে মুক্তি পাওয়া যায় কিন্তু এর থেকে চিরতরে মুক্তি পেতে হলে সহবাসের কোনো বিকল্প নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ