ভোটার স্লিপ হারিয়ে ফেললে করনীয় কি। ভোটার NID এন অাইডি হারিয়ে ফেলছি। ভোটার স্লিপ ছাড়া কিভাবে NID অাইডি নম্বর বের করব।
Share with your friends

নির্বাচন অফিসের হেল্পলাইন নাম্পার ১০৫ এ কল করে বিস্তারিত জানুন। আর তাছাড়া আপনার পাশ্ববর্তী নির্বাচন অফিসে যোগাযোগ করুন।

Talk Doctor Online in Bissoy App
Call

নির্বাচন অফিসে যোগাযোগ করতে হবে

Talk Doctor Online in Bissoy App
sujanjoty

Call

ভোটার হওয়ার পর স্লিপ হারিয়ে গেলে করণীয় কি? এনআইডি নম্বর কি করে পাওয়া যাবে বা কার্ড কি করে পাওয়া যাবে তার বিস্তারিত পরামর্শ দিয়েছি। পড়ে দেখতে পারেন এবং এটুকু বলতে পারি উপকৃত হবেন। আমি যা পরামর্শ দিয়েছি নির্বাচন অফিসে গেলেও সেই একই পরামর্শ পাবেন।

Talk Doctor Online in Bissoy App
Minpoints

Call

ভোটার নিবন্ধন স্লিপ হারিয়ে গেলে এনআইডি নম্বর ও কার্ড যেভাবে বের করবেন?


ভোটার নিবন্ধন স্লিপ হারিয়ে গেলে এনআইডি নম্বর ও কার্ড যেভাবে বের করবেন: অনেক সময় আমাদের ভুলের কারণে আইডি কার্ডের স্লিপ নাম্বার টা হারিয়ে যায় তারপর আমাদেরকে বিরাট একটা সমস্যার সম্মুখীন হতে হয়, কারণ ভোটার আইডি কার্ডের নাম্বারটি আমাদের প্রতিনিয়ত প্রয়োজন পড়ে তাই আজকের এই পোস্টে আপনার ভোটার আইডি কার্ড নাম্বারটি এবং বিস্তারিত আপনার ভোটার তথ্য কিভাবে আপনি জানতে পারবেন তা এই পোস্টে বিস্তারিত বলে দেওয়া হবে।


আপনার যদি ভোটার স্লিপ হারিয়ে যায় তাহলে যেভাবে আপনি আপনার NID, এন আইডি নম্বর বা ভোটার আইডি কার্ড নম্বর অনলাইন থেকে বের করার কয়েকটি মাধ্যম রয়েছে যে মাধ্যম গুলো নিচে দেওয়া হল:


প্রথমে আপনাকে জানতে হবে আপনার ভোটার আইডি নং নম্বর কত? আপনার ভোটার এলাকা কি?এবং ক্রমিক নং কত? 

ভোটার নিবন্ধন স্লিপ হারিয়ে গেলে এনআইডি নম্বর পাওয়ার উপায় সমূহ:

আপনি যখন অনলাইনে আপনার ভোটার আইডি কার্ডের জন্য অনলাইনে আবেদন করেছিলেন তখন আপনার সাথে নিশ্চিয় আরো অনেকে করেছিলো এমন কাউকে খুঁজে তার ভোটার স্লিপ নাম্বার অথবা আইডি কার্ড এর নাম্বার আপনি আনতে হবে। আরো সহজ হবে আপনি যে কম্পিউটারের দোকানে গিয়ে আবেদন করেছিলেন তার কাছে জিজ্ঞেস করলে সে এই তথ্য আপনাকে দিতে পারবে। তারপর আপনি এই তথ্য নিয়ে আপনার ভোটার আইডি কার্ড নাম্বার যেভাবে খুঁজে বের করবেন তা ধাপসমূহ নিচে দেওয়া হল।আপনি এখন প্রথমে নিচের দেওয়া লিঙ্কেটিতে ভিজিট করুন।


Link: Nid Card Official Website Link

তারপর আপনার সামনে একটি পেজ আসবে আপনার সামনে। যেখানে লেখা থাকবে ভোটার তথ্য আপনি যদি মেইন পেজে যান তাহলে মেনু অপশনে ক্লিক করলে ভোটার তথ্য লেখা একটি পেজ দেখতে পাবেন সেখানে আপনি প্রথমে আপনার সেই ব্যক্তি বা ফ্রেন্ড এর ভোটার স্লিপ বা এন অাইডি NID নাম্বারটি দিবেন। তারপর জন্মতারিখ দিবেন। ঠিক যেটি ওনি জন্ম সনদ এবং ভোটার নিবন্ধনে ব্যাবহার করেছেন, যদি তা অজানা থাকে তাইলে অাপনার জন্ম সালটি দিন ।তারপর একটি ক্যাপচা থাকবে,সেটি কোন স্পেস ব্যাবহার করা ছাড়া পূরণ করবেন।


এখন আপনি ভোটার তথ্য দেওয়ার জন্য অপশন পাবেন এখন আপনি ঐ ব্যক্তি বা আপনি আপনার ফ্রেন্ড বা যে আপনার সাথে ভোটার আবেদন করেছিল তার ভোটার স্লিপ নাম্বার বা ভোটার আইডি কার্ডের নাম্বার টি দিবেন আপনি তারপর জন্ম তারিখ দিতে হবে।


যখন তার নিকট থেকে জন্ম তারিখ সংগ্রহ করবেন আপনি সঠিক ভাবে যাচাই করে নিবেন, এখন ঐ ব্যক্তির জন্ম তারিখ যদি আপনার জানা না থাকে তাহলে আপনার জন্ম তারিখ দিয়ে দিবেন। এবং কেপচারটি পূরণ করে ভোটার তথ্য দেখুন এ ক্লিক করবেন। ভোটার স্লিপ নাম্বার এবং জন্ম তারিখ সবকিছু সঠিকভাবে থাকলে আপনি ঐ ব্যক্তির ভোটার নাম্বারটি পেয়ে যাবেন এবং এর সাথে ভোটার এলাকা ভোটার নাম্বার এই সব কিছু পেয়ে যাবেন আশা করি। তবে আপনি এই তথ্যটি আপনার ইউনিয়নের চেয়ারম্যান বা মেম্বারের নিকট থেকেও দেখতে পারেন সাধারণত ভোটার সম্পূর্ণ লিস্ট ইউনিয়নের চেয়ারম্যান বা মেম্বারের নিকট থেকে থাকে ভোটার তালিকায়।


এখন আপনি আপনার এই মাএ পাওয়া ভোটার আইডি কার্ড নাম্বার দিবেন, জন্ম তারিখ, এবং কেপচার পূরণ করে সাবমিট অপশনে ক্লিক করুন, তার আপনার ভোটার তথ্য দিবেন যেমন আপনার ভোটার এলাকা, উপজেলা, জেলা, বিভাগ, সঠিক ভাবে দিন তার পর আপনি একটি মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করতে হবে, তার পর NID Wallet এর মাধ্যমে আপনার ফেইস ভেরিফাই করতে হবে, তাঁরপর একটি ইউজারনেম পাসওয়ার্ড দিয়ে আপনি লগইন ইনফরমেশন সেট করবেন যাতে করে পরবর্তীতে আপনি প্রবেশ করতে পারবেন সহজেই, তারপর পরবর্তী ধাপের গেলে আপনি আপনার ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পারবেন।


See More: অনলাইনের মাধ্যমে ভোটার স্লিপ নাম্বার বের করার নিয়ম জানতে চাইলে এখানে ক্লিক করুন।

Talk Doctor Online in Bissoy App