আসলে আমার স্বপ্নদোষ আছে। অনেকদিন ধরে চিকিৎসা করে আসতিছি কিন্তু এই ভাল হ আবার এই শুরু হয়। এখন আমার চেহারা এবং সাস্থের খুব খারাপ অবস্থা। এই অবস্থায় কি করতে পারি?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনাকে প্রথমত স্বপ্ন দোষকে কন্ট্রোল করতে হবে।এজন্য আপনি স্বপ্নদোষ ঠেকাতে যেভাবে তা নিম্নে দেয়া হলঃ ১।পর্ন দেখা বন্ধ করতে হবে। ২।সোবার সময় আল্লাহকে স্মরন ও দোয়া দরুদ,কলেমা পড়ুন। ৩।রাতে খাবারের পর বেশি পানি পান করবেন না। ৪।প্রসাবের চাপ মুক্ত রাখবেন। আপনি নিয়মগুলো মানুন এবং সুষম ও ভিটামিন যুক্ত খাবার খান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভাই আপনি স্বাস্থ্য ফিরে পেতে চাইলে আপনাকে যে কাজটি আগে করতে হবে।
প্রথমত নেগেটিভ বা খারাপ চিন্তা করা বাদ দিতে হবে।তাহলে স্বপ্ন দোষ অটোমেটিক কমে যাবে। তবে একবারে স্বপ্নদোষ বন্ধ হয়ে যাবো বলছিনা,কিন্তু অনেকাংশে কমে যাবে যা একসময় নাও হতে পারে। কেননা ওটা আপনার এখন অভ্যাসে পরিনত হয়েছে।


ভালো চিন্তা করার পাশাপাশি ভালো খাবার নিয়মিত থাওয়ার চেষ্টা করুন।তাহলে আশা করা যায় খুব তাড়াতাড়ি মোটা হতে পারবেন। 
খাওয়ার প্রতি সুনজর দিতে হবে।
যেমন,,
১। পুষ্টিকর খাবার খেতে হবে।
২।শাকসবজি বেশি বেশি খেতে হবে।

৩।পানি বেশি পান করতে হবে।

৪।সুষম খাদ্য গ্রহন করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

১। সুষম খাবাৱ গ্ৰহন কৱুন ২। বেশি কৱে প্ৰোটিন ও আমিষ খাবাৱ খান ৩। প্ৰচুৱ পৱিমানে শাক সবজি খান ৪।দৈনিক ৫ থেকে ৬ লিটাৱ পানি খান ৫। ৮ঘন্টাৱ একটু বেশি ঘুমান

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

স্বাস্থ্য ভাল করার জন্য আমি কিছু উপায় বলে দিচ্ছি! ১) নিয়মিত পুষ্টিকর খাবার খাওয়াঃ সুস্থ ও সুন্দর স্বাস্থ্যের জন্য প্রয়োজন পুষ্টি উপাদান। কিছু বিশেষ খাবার আছে যে খাবারগুলো স্বাস্থ্য ভালো রাখার ক্ষেত্রে অনেক বড় ভূমিকা রাখে। তাই এই ক্ষেত্রে পালং শাক, ব্রকলি, রঙিন ফল, ডিম, বাদাম ও বিভিন্ন বীজ, লেটুস, ফুলকপি, বাঁধাকপি, চিনি ছাড়া চা, তৈলাক্ত মাছ ও ডার্ক চকলেট এইসব নিয়মিত খাবার তালিকায় রাখুন। ২) খাবার সময়মত খানঃ আপনি পুষ্টিকর খাবার খান নিয়মিত, সময়মত ঘুমান যতটুকু সম্ভব চিন্তামুক্ত থাকুন এবং পর্যাপ্ত পরিমান পানি পান করুন। নিয়মিত ব্যায়াম করুন শরীর এর গঠন ঠিক রাখতে সকাল বিকেল মুখের রুচি বৃদ্ধির জন্য, ‘সিরাপ ‘পিউটন বা সিনকারা খেতে পারেন, এর পাশাপাশি প্রচুর ভিটামিন যুক্তখাবার খাবেন তাহলে আপনি ভাল সাস্থ্যর অধিকারী হতে পারবেন ঠিক মত খাওয়া দাওয়া ছাড়া কখনোই তা সম্ভব নয় ৩) নিয়মিত ব্যায়াম করুনঃ আমাদের স্বাস্থ্য ভালো রাখার জন্য আমাদের নিয়মিত ব্যায়াম করা প্রয়োজন। প্রতিদিন নিয়মিত অন্তত ৩০ মিনিট এক টানা হাঁটার চেষ্টা করতে পারেন। এছাড়া আরও করতে পারেন দৌড়ানো, সাইকেল চালানো, সাঁতার ও অন্য যে কোনো ব্যায়াম যেগুলো ক্যালোরি ক্ষয় করে সেগুলো আমাদের সবই স্বাস্থ্যের জন্য উপকারী। কেননা নিয়মিত ব্যায়াম করলে আমাদের শরীরের রক্ত চলাচল স্বাভাবিক থাকে এবং লিবিডো বৃদ্ধি পায় যা স্বাস্থ্যের জন্য জরুরী। ৪) পরিচ্ছন্ন থাকার চেষ্টা করুনঃ আমাদের সুস্থ্য স্বাস্থ্যের জন্য অবশ্যই প্রয়োজন পরিচ্ছন্নতা। কেননা পরিছন্ন থাকা আমাদের একান্ত জরুরী। পরিছন্ন থাকার কারনে আমাদের স্বাস্থ্য ভাল থাকে এবং এতে করে শরীর ও মন খুব ভাল থাকে। ৫) প্রচুর পরিমাণে পানি খাওয়াঃ আমাদের স্বাস্থ্য রক্ষা করার জন্য প্রয়োজন প্রচুর পানি পান করা। আমাদের শরীরে পর্যাপ্ত পরিমাণে পানি উপস্থিত না থাকলে নানান রকমের সমস্যা দেখা দিতে পারে শরীরে। তার মধ্যে অন্যতম একটি হলো আমাদের শরীরে লিবিডো কমে যাওয়া। তাই আমাদের সুস্থ্য স্বাস্থ্যের জন্য দিনে অন্তত ৮-৯ গ্লাসপানি পান করা উচিত। ৬) ধূমপান ও মদ্যপান ত্যাগ করুনঃ আমাদের শরীরে ধূমপান ও মদ্যপান লিবিডো কমিয়ে দেয়। ফলে আমাদের স্বাস্থ্যের মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়। ধূমপানের কারনে নিকোটিন রক্ত জমাট বাধিয়ে ফেলে এবং রক্তচলাচল কমিয়ে দেয়। তাই আজ থেকে ধূমপান ও মদ্যপান ত্যাগ করার চেষ্টা করুন। ৭) ফল ও সবজি বেশি বেশি খানঃ পর্যাপ্ত পরিমাণে ফলমূল ও শাকসবজি খাদ্য তালিকায় রাখুন। তবে একটা কথা একবারে বেশি করে খাওয়ার চেয়ে অল্প অল্প করে বার বার খাওয়া শরীরের জন্য বেশ ভাল। ৮) নিয়মিত ঘুমানঃ আমাদের রাতে তাড়াতাড়ি খাওয়া উচিত। খাওয়ার এক থেকে দুই ঘন্টা পর শোওয়ার অভ্যাস গড়ে তোলা স্বাস্থ্যের জন্য অনেক ভাল। আমাদের সুস্বাস্থ্য ও ফিগারের জন্য নিয়মিত ও পরিমিত ঘুম প্রয়োজন। আমাদেরকে দিনে শোওয়ার অভ্যাস ত্যাগ করে রাতে তাড়াতাড়ি ঘুমের অভ্যাস গড়ে তুলুন। ৯) নিয়মিত হাঁটুনঃ আপনি প্রতিদিন সমতল জায়গায় হাঁটার চেষ্টা করতে পারেন। একটা কথা মনে রাখবেন, হাঁটা সর্বোৎকৃষ্ট ব্যায়াম। নিয়মিত অন্তত এক থেকে দুই ঘন্টা হাঁটার অভ্যাস করুন। এতে করে আপনার শরীর ও মন ২টাই খুব ভাল থাকবে। এভাবে সব সময় সুস্থ থাকতে এবং তৈরী থাকতে পারবেন সব কাজের জন্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

অতিরিক্ত স্বপ্নদোষ বন্ধ না হলে যতই পুষ্টিকার খাবার গ্রহণ করুন না কেন কোন উপকার পাবেন না। তাই প্রথমে চিকিৎসকের পরামর্শ নিয়ে স্বপ্নদোষবন্ধ করুন তাহলে শরিরে শক্তি ফিরে পাবেন এবং শক্তিশালী হতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ