আমি মুখে অনেক ক্রিম ব্যবহার করে মুখটাকে আগের থেকে অনেক কালো বানিয়ে ফেলসি,,এখন রোদে গেলেই কালো হয়ে যাই।।আমার পুরো শরীর ফর্সা কিন্তু মুখটা কালো।।ভাই কেউ এর সমাধান দিতে পারলে অনেক উপকৃত হবো।।বর্তমানে fair and lovely max facewash,,and crem use করতেছি।এর কোনো স্থায়ী চিকিৎসা থাকলে প্লিজ জানান।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি বেটনোভেট সি ক্রিম টি প্রতিদিন রাতে ঘুমানোর আগে মুখে ব্যাবহার করে ঘুমাতে পারেন এবং সকালে উঠে মুখ সাবান দিয়ে ধুয়ে নিতে পারেন। ইন শা আল্লাহ্‌ আপনি ফল পাবেন 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আসলে Chemical এর ফলাফল বেশিরভাগ ক্ষেত্রেই খারাপ হয়। নিজেই তার প্রমাণ পেলেন। এবার একটু ন্যাচারাল ফর্মুলা মেনে চলুন।  ভাতের মার ম্যাসাজ করুন মুখে। গরম না। ঠান্ডা করে নিবেন। কয়েক মিনিট হালকা ভাবে ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। দিনে 1/2 বার করলেই হবে।  আর ক্রীম অনেক মেখেছেন। তাই সেটার কথা আর বলব না। Olive oil ব্যাবহার করুন। ভাল মানের টা। কারণ Olive oil এ এসিডের মাত্রা সবচাইতে কম। তাই ত্বকের জন্য এটি খুবই ভালো।  বাজারে Extra Virgin Olive Oil পাওয়াটা টাফ। না পেলে মেরিলের টা কিনবেন। যেটা টিনের কৌটার। দাম ২৫০ টাকা। অন্য গুলার চাইতে এটা ভাল।  গোসলের পর ভেজা ভেজা থাকা অবস্থাতেই মুখে মাখবেন। গায়েও মাখা যাবে। অথবা হাত মুখ ধোবার পর মাখবেন।  আরেকটা কথা হল আমরা হাত মুখ ধোবার পর মুখ মুছতে ব্যস্ত হয়ে পড়ি। এটা ঠিক না। মুখ না মোছাটাই ভাল। এতে পানিটা আপনার ত্বক শুষে নিবে। আর সতেজ থাকবে।  আশা করি এই ব্যাপারগুলো আপনার ত্বক কে Restore করতে সহায়ক হবে। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ