আমার শরির দুর্বল থাকে সবসময় শক্তি পাইনা আমার মনে হয় হস্তমৈথুনের কারনে এই সমস্যা হইছে তাই ১মাস হলো হস্তমৈথুন ছেরে দিয়েছি তাও এই সমস্যা থেকে মুক্তি পাচ্ছি না* আরেক টা কথা আমার বুকে মাঝে কোন খাল নাই কি করব দূইটা সমস্যার সমাধান কি
শেয়ার করুন বন্ধুর সাথে

দেহের শরীরিক শক্তি বৃদ্ধি করতে আপনি আমিষ ও প্রোটিন জাতীয় খাবার খেতে পারেন। মানবদেহের শক্তি বৃদ্ধির জন্য প্রয়োজনীয় উপাদান হলো আমিষ। আর দেহ কোষের বৃদ্ধির জন্য প্রয়োজনীয় উপাদান হলো প্রোটিন। দেহের শক্তি বৃদ্ধি করতে আমিষ ও প্রোটিনের ভূমিকা অপরিসীম। তাই আপনি দেহের শক্তি বৃদ্ধির জন্য মাছ,মাংশ,ডিম.শুটকী মাছ,শিমের বীচি,ডাল,দুধ এবং সবুজ শাকসবজি প্রচুর পরিমানে খান। আর প্রতিদিন নিয়মিত ব্যায়াম করুন। এতে দেহের শক্তি বৃদ্ধি পাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এই খাদ্য তালিকা থেকে খাবার খেয়ে শরীরে শক্তি বৃদ্ধি হবে।

সামুদ্রিক মাছ, কাঁচা মরিচ, আভাকাদো বা নাশপাতি সদৃস এক ধরনের সবুজ ফল, চকলেট, কলা, মধু, কফি, তরমুজ, পাইন নাট, চেরি, মিষ্টি কুমড়ার বিচি, সবুজ পাতাওয়ালা সবজি, অলিভ ওয়েল, ফিগস, স্ট্রবেরী, আর্টিসকস, ছাইটি ও বেদানা।

বিশেষজ্ঞদের মতে, সামুদ্রিক মাছে অ্যামাইনো এসিড, মরিচে এন্ডরফিন, আভাকাদোতে ভিটামিন সি, কালো চকলেটে ডোপামিন, কলার ব্রমোলাইন, মধুর বোরন, কফিতে মুড ভালো করার উপাদান, তরমুজের লাইকোপেন, পাইন নাটের জিংক, অলিভ অয়েলে মনো ও পলি আনস্যাসুরেটেড ফ্যাট, বেদানার ম্যাগনোশিয়াম শরীরের শক্তি বৃদ্ধিতে কার্যকর।

এসব উপাদানে পুরুষের শরীরের শক্তি বৃদ্ধির জন্য প্রয়োজনীয় হরমোন টেসটেসটেরন উত্পাদন বৃদ্ধি, শরীরের ইমিউন সিস্টেম-এর উন্নয়ন ও মুড ভালো করাসহ নানাবিধ উপকারে আসে। ফলে এসব খাদ্য উপাদান আহারে শরীরের শক্তি বাড়ে এবং ওষুধ ছাড়া ভালো থাকা যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ