Share with your friends

YouTube থেকে আয় করতে হলে যা যা লাগবেঃ 1. Camera 2. Youtube account 3. Google Adsense Account (১৮ কিংবা তার বেশি বয়স হতে হবে) 4. Computer বা Mobile বা অন্য কিছু, যার দ্বারা আপনি Youtube-এ ঢুকবেন । 5. Regular Video Upload এখন আমরা ধাপে ধাপে কাজগুলো শিখে নিবঃ Youtube Account তৈরি Youtube -এ প্রথমে Account খুলুন । যদি আগে থেকেই Account থাকে তবে ওটাই ব্যবহার করতে পারেন । আপনার Channel খুঁজে পেতে Keyword ব্যবহার করুন । আপনার Account-এর সঠিক ধরণ নির্বাচন করুন । (যেমনঃ যদি Movie নিয়ে কাজ করেন Director Account দিন ) Username অবশ্যই ছোট রাখুন, এতে দর্শক মনে রাখতে পারবে। Video Upload করা Account-এ প্রথমে Sign in করুন । এরপর উপরে দেখুন UPLOAD লেখা আছে । সেখানে ক্লিক করে Video Upload করুন । যেই বিষয়গুলো মনে রাখবেনঃ Video'র Quality যেন ভাল হয় (আমি বলতে চাইছি, আলতু-ফালতু Video দিবেন না) Video যেন খুব বেশি বড় না হয় Account Type-এর দিকে লক্ষ রেখে Video upload করবেন । ভাল Software-এর সাহায্যে Video Edit করলে ভাল হয় । দর্শক বাড়ান এটা খুব একটা গুরুত্বপূর্ণ বিষয় । Youtube-এ কিছু Friend তৈরি করে ফেলুন । দর্শকদের কমেন্ট করতে বলুন । নিজে কমেন্টের Reply দিন । Youtube-এর Partner হয়ে যান হ্যাঁ, এটা খুব গুরুত্বপূর্ণ বিষয় । আপনি Youtube-এর Partner হলে কিছু এক্সট্রা Facility পাবেন, যা আপনার আয় বাড়িয়ে দিতে বড় ভুমিকা রাখতে পারে। Google Adsense প্রথমেই Google adsense-এর কথা বলেছিলাম । ওরা আপনার বয়স বেঁধে দিয়েছে, যার জন্য ১৮ কিংবা তার চেয়ে কমবয়সীরা Allowed না । যাইহোক, Google Adsense সেটআপ এর কথা আজ বলব না, টেকটিউনসে এই বিষয় নিয়ে অনেক ভাল ভাল টিউন আছে । প্রয়জনে সেগুলোর হেল্প নিতে পারেন । যেমনঃ http://www.techtunes.com.bd/tips-and-tricks/tune- id/33432 Video'র Market বাড়িয়ে দিন Video শুধু Youtube-এ রাখলেই হবে ?? না, হবে না । পুরো ইন্টারনেট-এ ছড়িয়ে দিন । আপনার ব্লগে, ফেসবুকে, টুইটারে সব জায়গায় Video শেয়ার করুন । কিছু কার্যকরী টিপস Regular ভিডিও আপলোড করবেন । Tag নির্বাচন করবেন সঠিকভাবে । ভিডিও description যেন প্রাঞ্জল ভাষায় হয়, সেদিকে লক্ষ রাখবেন । দর্শকের পছন্দ-অপছন্দ কে প্রাধান্য দিন । দর্শকের রুচি অনুযায়ী ভিডিও আপলোড করুন । Camera ব্যবহারের দক্ষতা বাড়াতে হবে । আপনাকে প্রচুর সময় দিতে হবে । কিছু কথা কিছু দর্শক খারাপ মন্তব্য করবেই, এতে ভেঙে পড়বেন না । প্রথম প্রথম ভাল আয় হবে না । এতে ভিডিও আপলোডের চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলবেন ?? না, কখনই না।

Talk Doctor Online in Bissoy App

ইউটিউব থেকে আয় করার পদ্ধতি হল- একটা চ্যানেল খুলবেন। এরপর গুগল এডসেন্সে বিজ্ঞাপনের জন্য আবেদন করবেন। তারা আপনার রিকুয়েস্ট একসেপ্ট করলে আপনি ইউটিউবে এডসেন্সের বিজ্ঞাপন প্রচার করে আয় করতে পারবেন। এক্ষেত্রে আপনার চ্যানেলের কোনো ভিডিও থেকে বিজ্ঞাপনের সেই লিংকে কেউ ক্লিক করলে আপনি টাকা পাবেন।

Talk Doctor Online in Bissoy App

যা যা লাগবেঃ

1. Camera

2. Youtube account

3. Google Adsense Account (১৮ কিংবা তার বেশি বয়স হতে হবে)

4. Computer বা Mobile বা অন্য কিছু, যার দ্বারা আপনি Youtube-এ ঢুকবেন ।

5. Regular Video Upload

এখন আমরা ধাপে ধাপে কাজগুলো শিখে নিবঃ

Youtube Account তৈরি

http://www.wikihow.com/images/1/14/YouTubeStartJing2.png

Image:YouTubeStartJing3.png

  • Youtube -এ প্রথমে Account খুলুন । যদি আগে থেকেই Account থাকে তবে ওটাই ব্যবহার করতে পারেন ।
  • আপনার Channel খুঁজে পেতে Keyword ব্যবহার করুন ।
  • আপনার Account-এর সঠিক ধরণ নির্বাচন করুন । (যেমনঃ যদি Movie নিয়ে কাজ করেন Director Account দিন )
  • Username অবশ্যই ছোট রাখুন, এতে দর্শক মনে রাখতে পারবে।

Video Upload করা

Image:Get Tons of Subscribers on YouTube Step 2 Version 2.jpg

Account-এ প্রথমে Sign in করুন । এরপর উপরে দেখুন UPLOAD লেখা আছে । সেখানে ক্লিক করে Video Upload করুন ।

যেই বিষয়গুলো মনে রাখবেনঃ

  • Video'র Quality যেন ভাল হয় (আমি বলতে চাইছি, আলতু-ফালতু Video দিবেন না)
  • Video যেন খুব বেশি বড় না হয়
  • Account Type-এর দিকে লক্ষ রেখে Video upload করবেন ।
  • ভাল Software-এর সাহায্যে Video Edit করলে ভাল হয় ।

দর্শক বাড়ান

Image:Earn Money on Youtube Step 3.jpg

এটা খুব একটা গুরুত্বপূর্ণ বিষয় ।

  • Youtube-এ কিছু Friend তৈরি করে ফেলুন ।
  • দর্শকদের কমেন্ট করতে বলুন ।
  • নিজে কমেন্টের Reply দিন ।

Youtube-এর Partner হয়ে যান

Image:Earn Money on Youtube Step 4.jpg

হ্যাঁ, এটা খুব গুরুত্বপূর্ণ বিষয় । আপনি Youtube-এর Partner হলে কিছু এক্সট্রা Facility পাবেন, যা আপনার আয় বাড়িয়ে দিতে বড় ভুমিকা রাখতে পারে।

Google Adsense

Image:Earn Money on Youtube Step 5.jpg

প্রথমেই Google adsense-এর কথা বলেছিলাম । ওরা আপনার বয়স বেঁধে দিয়েছে, যার জন্য ১৮ কিংবা তার চেয়ে কমবয়সীরা Allowed না ।

Talk Doctor Online in Bissoy App