ধরুন, কোনো নারী এইডসে আক্রান্ত তার সাথে একজন সুস্থ পুরুষ মিলন করলে পুরুষটির শরীরে এইডস কিভাবে ছড়াবে..? কারন নারীদের শরীর থেকে তো আর কিছু পুরুষের শরীরে যায় না.. তাহলে কিভাবে হতে পারে বিষয়টি বুঝিয়ে দিন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call

পুরষের এইডস থাকলে নারীরা সহজেই আক্রান্ত হয়ে যায়, কারণ পুরুষদের বীর্যে এইডস ভাইরাস সক্রিয় ভাবে থাকে, বীর্য যৌনিতে পড়ার পর সেটি নারীর শরীরে থেকে থাকে, তাই সহজে আক্রান্ত হয়ে যায়।


নারীরদের এইডস থাকলে পুরুষরা অতো সহজে আক্রান্ত না হলেও, ঠিকই আক্রান্ত হতে পারে, কারণ মিলের সময় নারীর যৌনিতে পুরুষের পেনিস প্রবেশ করে, এবং নারীর কামরস, যৌনি রস সবই পুরুষের পেনিস লেগে যায়, যেহেতু পুরষদের পেনিসের মুখ খোলা থাকে তাই আক্রান্ত হওয়া স্বাভাবিক ঘটনা। কামরস ও যৌন রসে এইডসের জীবাণু বিদ্যমান থাকে।


কারণ ভাইরাস/ জীবাণু তো বড় কোন জিনিস না, যা খালি চোখেই দেখা যায় না, মাইক্রোস্কোপ যন্ত্র দিয়ে দেখা যায়, কারণ জীবাণু কতটা ক্ষুদ্র সেটা অনুমান করতে বিজ্ঞানী হতে হবেনা, বিজ্ঞানীরাই বলে দিয়েছে। তাই এই সুক্ষ ক্ষুদ্র জীবাণু পুরুষের শরীরে প্রবেশ করতে পারবেনা, এটা অযৌক্তিক ধারণা।



যেমন সেলুনে এইডস আক্রান্ত ব্যক্তির ক্ষুর ব্লেড ব্যবহার করলে যেমন আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে ঠিক তার চেয়েও বেশি আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে যৌন মিলনে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ