শেয়ার করুন বন্ধুর সাথে

যৌনশক্তি বাড়ানোর  লক্ষ্যেে নিচের  খাদ্য উপাদান গ্রহণ করতে পারেন:

  • দুধঃ প্রাকৃতিক খাবারে যে পরিমান চর্বি থাকে তা আপনার যৌন শক্তিকে উন্নত করে। শরীরে উত্পাদিত যৌন হরমোনগুলির পরিমাণ বাড়াতে প্রচুর ফ্যাটযুক্ত খাবারের প্রয়োজন। আর কারনেই যৌনশক্তি বৃদ্ধি পায়।
  • ডিমঃ প্রতিদিন সকালে সপ্তাহে কমপক্ষে ৫ দিন ১ টি সিদ্ধ ডিম খাওয়া যৌণ শক্তির জন্য উপকারী।
  • মধুঃ যৌন দুর্বলতা সমাধানে মধু খুব ভালো ।তবে খাঁটি মধু বেশি কার্যকর ।
  • রসুনঃ রসুনে অ্যালিসিন নামে একটি উপাদান রয়েছে যা যৌন অঙ্গগুলির রক্ত প্রবাহকে বাড়িয়ে তোলে।আপনার যৌন সমস্যার পুরো সমাধান।
  • জায়ফলঃ গবেষণায় দেখা গেছে যে এক ধরণের অ্যাফ্রোডিজিয়াক যৌগটি জায়ফল থেকে সিক্রেট হয়। সাধারণভাবে, এই যৌগটি স্নায়ু কোষকে উদ্দীপিত করে এবং রক্ত সঞ্চালন বাড়ায়।
  • কলাঃ কলাতে ভিটামিন এ, বি, সি এবং পটাসিয়াম থাকে। ভিটামিন বি এবং পটাসিয়াম মানব দেহে যৌন রস উত্পাদন বৃদ্ধি করে। আর কলায় রয়েছে ব্রোমেলিয়ান। যা শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতেও সহায়তা করে। এবং সর্বোপরি, কলাতে প্রচুর পরিমাণে শর্করা থাকে যা আপনার দেহের শক্তি বাড়ায়।
  • ভিটামিন সি : আঙুর, কমলা, লেবু, তরমুজ, পীচ ইত্যাদি ফল যৌন ক্ষমতা বাড়াতে চরম উপকারী। গবেষণায় দেখা গেছে যে একজন মানুষের যদি প্রতিদিনের ডায়েটে কমপক্ষে ২০০ মিলিগ্রাম ভিটামিন সি থাকে তবে তার শুক্রাণুর গুণগতমান উন্নত হয়। এর মধ্যে তরমুজের প্রভাব বেশি। অনেকে তরমুজকে যৌন উত্তেজক ড্রাগ ভায়াগ্রার সাথে তুলনা করেছেন।

তাই এগুলো নিয়মিত খেলে ভালো ফল পেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
MmiMomin

Call

পুরুষের স্বাস্থ্য রোমান্টিক সম্পর্ক ডার্মাটোলজি গর্ভনিরোধ এবং পরিবার পরিকল্পনা মাসিক স্ত্রীরোগবিদ্যা-সংক্রান্ত সৌন্দর্য চর্চা শিশুর যত্ন নারী স্বাস্থ্য- গর্ভাবস্থা প্রাথমিক যৌন জ্ঞান ফিটনেস ইউরোলজি চর্ম নাক,কান, গলা সংক্রান্ত মনের প্রশ্ন খুঁজুন... পুরুষের স্বাস্থ্য আমি আমার গার্ল ফ্রেন্ড এর সাথে,,সেক্স করে আমি তিপ্তি মিটাতে পারি না,,,তার আগে আমার বীর্য আউট হয়ে যাই,,কি করব,,,দুই মিনিট থেকে বেশি পারি না,,আমার বয়স ২০ DOCTOR Maya প্রিয় গ্রাহক, আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। গ্রাহক,আমি কি আপনাকে কিছু প্রশ্ন করতে পারি? আপনার বয়স কত? কবে থেকে আপনার এই সমস্যা টি হচ্ছে? যৌন মিলনের সময় কি আপনার তাড়াতাড়ি বীর্যপাত হয়ে যায়? আপনি কি হস্তমৈথুন করেন? বা আপনার কি স্বপ্নদোষ হয়? যৌন মিলনের সময় আপনার যদি তাড়াতাড়ি বীর্যপাত হয়ে যায় তাহলে এই সমস্যা টা কে বলা হয় premature ejaculation. কিছু lifestyle পরিবর্তনের মাধ্যমে আপনি উপকৃত হতে পারেন যেমন- -নিয়মিত ব্যায়াম করা -পর্যাপ্ত পরিমানে ঘুম ও বিশ্রাম নেয়া। -নিয়মিত পুষ্টিকর খাদ্য খাওয়া। -সেক্স করার আগে বেশি করে foreplay করা। -আপনার smoking বা alcohol এর অভ্যাস থাকলে তা পরিহার করুন। -আপনি relaxation technique চেষ্টা করে দেখতে পারেন। - যৌন মিলনের সময় মাইন্ড কে একটু distract করার চেষ্টা করে দেখতে পারেন। -anxiety বা depression এ ভুগলেও এমন টা হতে পারে।কোন কিছু নিয়ে বেশি দুশ্চিন্তা করবেন না। গ্রাহক,সেক্স এর সময় মানসিক ভাবে আপনারা একে অপরের কাছাকাছি আসতে পারেন তাহলে এই সমস্যা গুলো আর হবেনা। সেক্স এর সময় কনডম ব্যবহার করলেও এই সমস্যাটি হবেনা। nervousness এর কারণে বীর্যপাত আগে আগে হয়ে যেতে পারে।তাই এই বিষয়ে আপনার পার্টনার এর সাথে খোলাখুলি কথা বলে নিবেন। এতেও কাজ না হলে আপনি একজন Urology specialist এর কাছে যেতে পারেন। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ