ফ্ল্যাশ ফাইল (flash file) কি? এর কাজ কি?


Share with your friends
Call

অ্যানড্রয়েড ফ্ল্যাশ ফাইল হল এমন ফাইল যা সিস্টেমে যোগ করা হয় বা এমনকি একটি সিস্টেম প্রতিস্থাপনও করে। ফ্ল্যাশ ফাইলগুলি কেবল / সিস্টেম পার্টিশনে পরিবর্তন করতে পারে না বা বুট পার্টিশন বা ইউজার ডাটাএর মতো অন্য কোনও পার্টিশনেও পরিবর্তন করতে পারে।

ফ্ল্যাশ ফাইল এর যে কাজ  করতে পারবেন,  অ্যান্ড্রয়েড পুনরুদ্ধারের (স্টক বা TWRP মত কাস্টম পুনরুদ্ধার) থেকে flashable,করতে পারবেন। এবং স্টক ফার্মওয়্যার ফাইল।

Talk Doctor Online in Bissoy App
rakibulfb1

Call

মোবাইলে বিভিন্ন ধরনের সমস্যা হয় এই সমস্যা দুই ধরনের হয়ে থাকে একটি হচ্ছে হার্ডওয়্যার জনিত সমস্যা। আরেকটি হচ্ছে সফটওয়্যার জনিত সমস্যা। সফটওয়্যার জনিত সমস্যা গুলো সমাধান করার জন্য ফ্লাশ টুল বা ফ্লাশ বক্স এর মাধ্যমে সমাধান করা হয় সে ক্ষেত্রে অনেক সময় মোবাইল ফ্লাশ করতে হয়। মোবাইল ফ্লাশ করা মানে হলো আপনার মোবাইলের সম্পুর্ণ সফটওয়্যার মুছে দিয়ে একদম ব্রান্ড নিউ সফটওয়্যার ইন্সটল করা। এটি করলে মোবাইলের যাবতীয় সফটওয়্যার সম্পর্কিত প্রবলেম দূর হয়ে যায়। অনেকে মনে করেন মোবাইল দিয়েই মোবাইল ফ্লাশ করা যায়। অর্থাৎ মোবাইলের একটি সেটিংস অপশন আছে যেটার মাধ্যমে মোবাইল কে হার্ড রিসেট করা যায় এবং কিছু এন্ড্রয়েড মোবাইল রয়েছে যেগুলো ভলিউম বাটন এবং পাওয়ার বাটন চেপে ধরে ফ্যাক্টরি রিসেট করা যায়। এটাকেই অনেকে ফ্ল্যাশ বলে। আসলে এটা ফ্লাস না। মোবাইল দিয়ে মোবাইল ফ্লাশ করা যায়না। কম্পিউটারের সাহায্যে করতে হয়।


Flash File Download

Talk Doctor Online in Bissoy App