আমার স্ত্রীর মাসিক হয় ১৮/০১/২০২০ তারিখ,তারপর আমরা ৩০/০১/২০২০ তারিখ এ কনডম দিয়ে মিলন করি।কনডম ছিদ্র বা কোনো সমস্যা হয় নি,তবুও মনের সন্দেহে ৩১ তারিখ সকালে ইমকন ১ খাওয়াই,তারপর ০৮/০২/২০২০ তারিখে তার পিরিওড হতে যায় কিন্তু এখন ১৮/০২/২০২০ তারিখ থেকে তার বমি বমি লাগা,দুর্বল লাগে,মাথা ঘোরানো এবং পেট ব্যাথা করতেছে,এবং খাওয়ায় অরুচি দেখা দিচ্ছে,প্রেসার মাপানোর পর দেখলাম প্রেসার লো। প্রেগন্যান্ট হাওয়ার সম্ভাবনা আছে? খুব দুশ্চিন্তায় আছি জানাবেন প্লিজ।
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

৩০ তারিখে মিলনের পর পরের দিন ইমার্জেন্সি পিল খাওয়াইছেন সেক্ষেত্রে প্রেগন্যান্সি সম্ভাবনা থাকে না। আর ০৮/০২/২০২০ তারিখে যা অসময়ে পিরিয়ডের রক্তপাত আশে যার কারন ইমার্জেন্সি পিলের প্রভাব।আর এ কারনেই পরবর্তীতে ১৮/০২/২০২০ তারিখের পিরিয়ড মিসিং হচ্ছে তাই অপেক্ষা করুন পিরিয়ড হয়ে যাবে। 

আসলে আপনার  উক্ত লক্ষন গুলো ইমার্জেন্সি পিলের সাইট ইফেক্ট এর প্রভাবে হচ্ছে আর ইমার্জেন্সি পিল খাওয়ার পর সাইট ইফেক্ট প্রভাব ফেলতে পারে যেমন 

  • যেমন অনিয়মিত মাসিক। সেইসাথে কারো ক্ষেত্রে বমিভাব ,পেটে ব্যথা ,মাথা ব্যথা,মাথা ঘোরা, বমি, বমি বমি ভাব, পেটে মোচড় দেওয়া, মাসিকে অনিয়ম, স্তন অস্বস্তি, মাসিকে অধিক রক্তক্ষরন,তলপেটে অসস্থি বা তলপেটে /জরায়ু ফুলে থাকা, দুর্বল লাগা, কারো কারো ক্ষেত্রে মাসিক দুই সপ্তাহ ও পিছাতে পারে, কারো আগেও হয়ে যায়। তবে এই সব গুলো উপসর্গ সবার ক্ষেত্রে দেখা দেয়না।। 

 এছাড়াও অন্যান্য সমস্যা দেখা দিতে পারে আর  এসব ইমার্জেন্সি পিল সেবনের কারনে হয়ে থাকে সে ক্ষেত্রে উক্ত সমস্যা গুলো অসহনীয় হলে চিকিৎসক এর কাছে চিকিৎসা ও পরামর্শ নিবেন। 
এখন আপনি অপেক্ষা করুন আগামী ২ সপ্তাহের মধ্যেই ইনশাআল্লাহ পিরিয়ড হয়ে যাবে।যদি না হয় তাহলে গাইনি চিকিৎসক এর কাছে যাবেন ।
ধন্যবাদ 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ