সমস্যা হবে না। বরং এগুলো খালি পেটে খেলেই উপকার বেশি পাওয়া যায়। যেমন-

কালোজিরাঃ মধুসহ প্রতিদিন সকালে কালোজিরা সেবনে স্বাস্থ্য ভালো থাকে ও সকল রোগ মহামারী (হৃদরোগ, ডায়াবেটিস, ব্যাধি ও স্নায়ুবিক দুর্বলতা) হতে রক্ষা পাওয়া যায়। এছাড়া, চুলপড়া, মাথাব্যথা, অনিদ্রা, মাথা ঝিমঝিম করা, মুখশ্রী ও সৌন্দর্য রক্ষা, অবসন্নতা-দুর্বলতা, নিষ্কিয়তা ও অলসতা, আহারে অরুচি, মস্তিষ্কশক্তি তথা স্মরণশক্তি বাড়াতেও কালোজিরা উপযোগী।

ছোলাঃ কাঁচা ছোলা খেলে হৃদরোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমিয়ে দেয়, ক্যান্সার হওয়ার আশঙ্কা কমায়, ডায়াবেটিকস রোগীর জন্য ছোলা খুবই উপকারী খাবার। এই ফ্যাট শরীরের জন্য মোটেই ক্ষতিকর নয়, বরং রক্তের চর্বি কমায়। আমিষ মানুষকে শক্তিশালী ও স্বাস্থ্যবান বানায়। ছোলার আঁশ কোষ্ঠকাঠিন্য দূর করে। এতে ফলিক এসিড থাকায় রক্তচাপ নিয়ন্ত্রণে রাখা সহজ হয়।

রসুনঃ খালি পেটে রসুন খেলে বিভিন্ন রোগ দূর হওয়ার পাশাপাশি বিভিন্ন রোগের (উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করে, শরীরকে ডি-টক্সিফাই করে, প্রাকৃতিক এন্টিবায়োটিক, যক্ষ্মা প্রতিরোধক) বিরুদ্ধে প্রতিরোধও গড়ে তোলে।

তবে সকালের নাস্তায় প্রতিদিন ডিম খেতে পারেন। বিশেষ করে অন্যান্য পদ্ধতির তেলে ভাজা ডিম না খেয়ে প্রতিদিন একটি করে সেদ্ধ ডিম খান সকালের নাস্তায়। সকাল বেলা একটি সেদ্ধ ডিম খেলে সারাদিন শরীরে শক্তি পাবেন। কারণ সেদ্ধ ডিমে আছে ভিটামিন, প্রোটিন ও শরীরের জন্য উপকারী চর্বি উপাদান।

[আর আমি নিজে এগুলো (কাঁচা রসুন, লেবু, মধু, ছোলা, কালোজিরা) খেয়ে অনেক উপকার পেয়েছি। বিশেষ করে আমার শরীরের মেদ কমেছে অনেক এবং স্বাস্থ্য অনেক সুন্দর আছে।]

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কালোজিরা খাবার পর খাওয়াই ভাল,

ছোলা,কাঁচা বাদাম খালি পেটে খাবেন সকালে,

আধঘন্টা পর ডিম,রসুন দুই কোয়া খাবেন,

পেটের সমস্যা দেখাদিলে ডিম বাদ দিবেন,

রাতে ডিম খাবেন, ছোলা ২০ টা বাদাম ২০

এভাবেই আপনি প্রতিদিন খেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ