আপনার সুন্দর মতামতগুলো দিন...আমি আমার জেলার একটা স্বনামধন্য স্কুলের দশম শ্রেণীর ছাত্র। আমি একটি বিভ্রান্তিতে পরেছি, বিভ্রান্তিটি এরকম : আমাদের ক্লাসের ১ রোল যার ,সে ক্লাস শুরু হওয়ার প্রথম দিন থেকেই পড়া শুরু করে আর আমি পড়ি শুধুমাত্র পরীক্ষার ১ মাস আগে থেকে। ফলাফল স্বরূপ যারা প্রথম দিন থেকেই বই পড়া শুরু করে, অনেক প্রাইভেট পড়ে তারা যে রেজাল্ট করে, আমি মাত্র ১ মাস পড়েই তাদের খুব কাছাকাছি একটা রেজাল্ট করি। আমি দেখেছি তারা একটা বই পেলে নানা চিন্তা করে এবং শেষ করতে অনেক সময় নেয় কিন্তু সেই বইটা দেখলে আমার কোনই চিন্তা হয় না এবং মাত্র কয়েকদিনের মধ্যেই শেষ করতে পারি। আমার কিছু বন্ধু আছে যারা সারা বছর প্রাইভেট পড়ে কিন্তু ফাইনালে যেয়ে ফেইল করে। আমি যে ১ মাস পড়াশুনা করি, কখনোই ৩ ঘন্টার বেশি পড়ি না আর আমি মনে করি যদি ৮ থেকে ১০ ঘন্টা বই পড়তাম তাহলে ফাস্ট হতে পারতাম। যাইহোক, কেউ আমাকে মেধাবী কিংবা বুদ্ধিমান মনে করবেন না, আমি আর দশ জন স্বাভাবিক মানুষের তুলনায় অনেক কম বুদ্ধিমত্তার অধিকারী, কেননা আর দশ মানুষের তুলনায় আমার মাথা একটু বড়। ১৭ সালে এস এস সি পরীক্ষা এবং সেই পরীক্ষায় ভাল রেজাল্ট করার জন্য আমি ১ মাস আগে থেকে না ৭ মাস আগে থেকেই পড়াশোনা শুরু করে দিয়েছি। এখন প্রশ্ন হচ্ছে আমি কি গোল্ডেন পেতে পারি? তারা যেটা শিখেছে সেটা কি আমি এই সাত মাসেই শিখতে পারব? আমি ভবিষ্যতে কি রকম হতে পারি? এসম্পর্কে একটু বলবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার কথা শুনে যেমনটা বুঝলাম মেধাবী তেমনি এটাও বোঝা গেলো আপনার মধ্যে একটা হালকা হতাশা কাজ করছে। ৭ মাস অনেক অনেক অনেক সময় ssc. তে গোল্ডেন এ+ এর জন্য। তবে হতাশা আপনাকে অনেক নিচে নামাতে পারে।তাই এই সময়টুকু গ্যাপ গ্যাপ দিয়ে অনেক পড়াশুনার চেয়ে একদম প্রতিদিন পড়াশুনা শুরু করে দেন।আর যে ধর্মে আছেন পারলে ঐ ধর্ম অনুযায়ী সব সময় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করে যান। আশানুরূপ ফলাফল করবেন আশাকরি। ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
TarikAziz

Call

এটা বলালা মুশকিল, যে আপনি 

ভবিষ্যতে কি হবেন, তবে এটা বলা যায়

যে, আপনি এভাবেই মন দিয়ে যদি

পড়াশোনা চালিয়ে যান, তাহলে

নিশ্চয় একটা বড় পজিশনে প্রতিষ্টিত

 হতে পারবেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

আপনার প্রশ্ন পড়ে যেটা বুঝলাম অবশ্যই আপনি একজন মেধাবি স্টুডেন্ট।আর মেধাবী স্টুডেন্টরা চেষ্টা করলেই সুফল অর্জন করতে পারেন।এখন যদি আপনি মনযোগ সহকারে পড়ালেখা চালিয়ে যান তাহলে আশা করা যায় আপনি ভাল মানের রেজাল্ট করতেই পারবেন,বাট আপনি ভবিষ্যৎতে কেমন পর্যায়ে যেতে পারবেন এটা বলা মুশকিল।আপনার ভবিষ্যৎ কি আপনি ভবিষ্যৎতে কি হতে চান সেটা একমাত্র আপনিই ভাল করে জানেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই আপনি খুব মেধাবি তাই এই 7মাসে আপনি নিয়মিত পড়ালেখা করলে আপনি গোল্ডেন পাবেন।বেশি বাঘ সকাল ভোরে 2ঘন্টা ফোরুন।আর রাতে 7টা থেকে 9টা 2ঘন্টা ফোরুন।আশা করি ভালো ফলাফল করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ