বলে রাখা ভালো, আমরা নতুন বিয়ে করেছি । কিন্তু হটাৎ কনডম ছিড়ে আমার স্ত্রীর এক মাসের অন্তঃসত্ত্বা হয়ে গেলো । তারপর এক পরিচিত ফার্মেসির ভাইয়ের পরামর্শে এম এম কিট সঠিক নিয়ম মেনে খেতে বলি । তারপর ৭/৮ দিন লাগাতার রক্ত পাত হলো (প্রথম ৪ দিন বড়ো বড় রক্তের দলা আর পরের ৪ দিন অল্প অল্প রক্ত পাত হলো)  কিন্তু আজ ১০ দিন পরে আমার স্ত্রীর পেটে র ভিতরে শক্ত কিছু একটা অনুভব হলে আজকে ভোরের প্রসাব পরীক্ষা করি । এবং পজিটিভ আসে । এই অবস্থায় এখন কি করা যায় কেউ জানালে উপকৃত হতাম ।
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

mmkit পিল খাওয়ার ৭/৮ দিন অধিক হারে রক্তপাত হওয়াতে এবং ৪ দিন   দলা দলা রক্তপাত হওয়াতে আপনি শতভাগ নিশ্চিত থাকুন আপনার স্ত্রীর গর্ভপাত হয়েছে। প্রেগন্যান্সি থাকার কোন সম্ভাবনা নেই। আর প্রেগন্যান্সি টেস্ট রেজাল্ট টি সঠিক নয়।  তবে নিশ্চিত হতে আলট্রাসনোগ্রাফি করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

ডাক্তারের পরামর্শ ছাড়া এই পিল সেবন করা ঠিক না। তবে এই পিল খাওয়ার পর রক্তপাত ও দলা দলা রক্তপাত হওয়াতে প্রেগন্যান্সি থাকার কোন  প্রশ্নই আশে না। আপনি  বলছেন আপনার স্ত্রীর পেটের ভিতরে শক্ত কিছু একটা অনুভব হচ্ছে এটা আপনার দের ভুল ধারনা। আসলে উক্ত পিলের পার্শ্বপ্রতিক্রিয়ার কারনে এমনটি অনুভব করেছে, তলপেটে ব্যথা, মাথা ঘোড়া শরীর দুর্বল লাগা,অধিক যোনি রক্তপাত, পিলের প্রভাব । আপনি দুশ্চিন্তা করবেন না আপনার স্ত্রীর সম্পুর্ন ভাবে গর্ভপাত হয়েছে । তবে পরবর্তীতে কোন সমস্যা হলে গাইনি ডাক্তারের চিকিৎসা নিবেন। আর এ সময়ে প্রেগন্যান্সি টেস্ট করলে কোন সঠিক রেজাল্ট পাবেন না।।  আর আপনার স্ত্রীর গর্ভপাত হয়েছে কিনা তা জানার জন্য গাইনি ডাক্তারের পরামর্শ নিতে পারেন 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ