আমার পিরিয়ড হয়েছে March এর ৯ তারিখ এ আজ ১১ মে, যদিও আমার পিরিয়ড রেগুলার না। পিরিয়ড হবার ২১ দিন পর্যন্ত আমি রেগুলার কোনো রকম প্রটেকশন ছাড়াই ফিজিকাল রিলেশন করেছি, এখন এই দুই তিন দিন যাবত পিরিয়ড এর আগে যে লক্ষন গুল দেখা যায় সেই রকম ফিল করছি, আমার প্রেগন্যান্ট হবার সম্ভাবনা আছে কি??
শেয়ার করুন বন্ধুর সাথে

অবশ্যই সম্ভাবনা আছে গর্ভবতী হবার যদি বীর্যপাত যৌনিতে ঘটে থাকে তবে । ডিম্বাণু ও শুক্রাণু মিলিত হলেই গর্ভবতী হবার সম্ভাবনা ১০০% 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

যেহেতু আপনার মাসিক অনিয়মিত সে ক্ষেত্রে নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না যে আপনি প্রেগন্যান্ট হবেন কি না।তবে যেহেতু আপনি মাসিকের পর থেকে ২১ দিন পর্যন্ত সহবাস করেছেন সে ক্ষেত্রে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা থাকবে।  তবে নিশ্চিত হতে প্রেগন্যান্সি টেস্ট করতে হবে।  যেহেতু মাসিক হওয়ার পূর্বের লক্ষন দেখা দিচ্ছে তার মানে এই নয় যে আপনার মাসিক হবে। মনে রাখবেন মাসিকের পূর্বের লক্ষন ও প্রেগন্যান্সির লক্ষন গুলো প্রায় একই যা নিশ্চিত হতে মাসিক  ১৮/২০ দিন পর প্রেগন্যান্সি টেস্ট করতে হয়। যেহেতু আপনার কিছু লক্ষন প্রভাব ফেলছে তাই আপনি আগামী ১০/১২ দিন অপেক্ষা করুন এর মাঝে মাসিক হলে প্রেগন্যান্ট হবেন না আর মাসিক না হলে লক্ষন গুলো বেশি প্রভাব ফেলবে এবং প্রেগন্যান্সি টেস্ট করবেন।  তবে প্রেগন্যান্সির বিশেষ কিছু লক্ষন যা প্রথমত দেখা দেয় তা হলো খাবারে অরুচি,প্রচুর বমি হওয়া বা বমি বা, তলপেটে  প্রচুর ব্যথা ,শরীর দুর্বল হওয়া, মাথা ঘোড়া। এসব লক্ষন প্রভাব ফেলতে পারে। সে ক্ষেত্রে সঠিক নিয়মে প্রেগন্যান্সি টেস্ট করবেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ