এক হিন্দু ভাই তার বিবাহ অথবা অন্য কোন বিষয়ে সফলতার জন্য অথবা অন্য কোন বিষয়ের জন্য যদি অফিসে অথবা অন্য কোন স্থানে স্টাফ কে অথবা কাউকে মিষ্টি খাওয়ায় তবে সেই মিষ্টি কি কোন মুসলিম এর জন্য যায়েজ হবে ?
শেয়ার করুন বন্ধুর সাথে

তার হালাল উপায়ে উপার্জিত অর্থ দিয়ে কেনা হয়ে থাকলে খাওয়া যেতে পারে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আমাদের সকলের একটি প্রধান ও প্রথম পরিচয়,আমরা সকলেই মানুষ।ইসলাম ধর্মে আল্লাহ তায়ালা ধর্মভেদে মানুষকে পৃথক করতে নিষেধ করেছেন।সবার সাথে মিলেমিশে থাকতে বলেছেন।অন্যের আনন্দে আনন্দিত হতে বলেছেন।তাই কোন হিন্দু ব্যক্তি আপনায় মিষ্টি দিলে আপনি অবশ্যই খেতে পারবেন।নিজেও আনন্দিত অনুভব করবেন।।।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হিন্দুরা যদি অফিসে অথবা অন্য কোন স্থানে স্টাফদেরকে অথবা অন্য যে কাউকে মিষ্টি খাওয়ায় তবে সেই মিষ্টি কোন মুসলিম লোকের জন্য খাওয়া হারাম হবে না। কেবলমাত্র তাদের দেবতার উদ্দেশ্যে উৎসর্গ করা মিষ্টি এবং হারাম কিছু বাদে যেকোন মিষ্টি খাবার খাওয়া যাবে। পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রেখে শুধু হিন্দু নয় যে কোন ধর্মের লোকের বাড়িতেও খাওয়া জায়েজ আছে। যদি সে খাদ্যটি হারাম না হয় এবং তাতে যদি হারাম কোন কিছুর সংমিশ্রণ না থাকে। ইসলামী শরীয়াহ মোতাবেক একজন মুসলিমের জন্য বিধর্মীদের পারিবারিক ও ধর্মীয় উৎসব অথবা বিবাহ অনুষ্ঠানে অংশ গ্রহণ করা ও তাদের অনুষ্ঠানাদি উপভোগ করা বিধিসম্মত নয়। উল্লেখ্য যে, ভিন্ন ধর্মাবলম্বীদের মুসলিম বানানোর সদিচ্ছায় তাদের সাথে উঠা-বসা করা অনুরূপ তাদের সাথে বসে তাদের দেওয়া বা নিজেদের হালাল খাবার খাওয়া জায়েয আছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ