এ থেকে পরিত্রান পাওয়ার একটা উপায়ই তা হচ্ছে কমপক্ষে একটানা তিন মাস হস্তমৈথন না করা এবং যথাসম্ভব বা যতটা পারা যায় লিঙ্গকে উত্তেজিত না করা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
DrJewel

Call

১. প্রথম এবং প্রধান উপায় হলো হস্তমৈথুন না করা।  মূলত এটা স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর।  ২. কু চিন্তা না করা ৩. ব্লু ফ্লিম না দেখা সহ এই জাতিয় কোন লিখনি না পড়া  ৪. অবিবাহিত হলে বিয়ে করে ফেলেন  ৫. রোজা রাখতে পারেন  ৬. সব সময় ভালো বিষয় নিয়ে চিন্তা গবেষণা করবেন দেখবেন সব ঠিক হয়ে গেছে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call
হস্তমৈথুনের ২২ টি মারাত্বক ক্ষতি সম্পর্কে  আগে জানুন- তারপর সিদ্বান্ত নিন :
হস্তমৈথুন একটি ক্ষতিকর অভ্যাস হওয়ার কারণে সারা বিশ্বে অনেক লোকের দ্বারা অভ্যাস করা হয়; এটি আজকাল বেশিরভাগ তরুণদের জীবনকে অন্য যে কোনও সমস্যার মুখোমুখি করে না। তাদের মধ্যে কিছুকে তাদের বন্ধুরা ভুল তথ্য দেয় এবং তারা যেমন করে হস্তমৈথুন করতে উৎসাহিত হয়। যৌনতা সম্পর্কে কম জ্ঞান এবং হস্তমৈথুনের আসক্তির ক্ষমতা তরুণদের মধ্যে এই ক্রমবর্ধমান অভ্যাসের একটি মূল্যবান কারণ হিসাবে দাঁড়িয়েছে। তারা হস্তমৈথুনকে তাদের যৌন স্বাস্থ্য এবং লিঙ্গ বড় করার জন্য ভালো বলে ধরে নেয়। আমাদের একটি ভাল হরমোন সিস্টেম সরবরাহ করা হয়েছে যা যৌন অঙ্গগুলির বিকাশ সম্পর্কিত বৃদ্ধি এবং অন্যান্য কার্যক্রম পরিচালনা করে। কিছু যুবক ভুল তথ্য ছড়িয়ে দেয় যে এটি ব্যর্থ না হয়ে জীবনের জন্য প্রয়োজন এবং কেউ কেউ এটি আসক্ত হিসাবে করতে চায়।
আমরা তিনটি বিষয় দ্বারা নিয়ন্ত্রিত (a) আবেগগত ফ্যাক্টর, (b) হরমোন ফ্যাক্টর, (c) পরিবেশগত ফ্যাক্টর; যে হরমোন এবং পরিবেশগত কারণগুলি শুধুমাত্র কম পরিবর্তিত হতে পারে, যেখানে মানসিক কারণ কিছু পরিমাণে নিয়ন্ত্রণ করা যেতে পারে। এই অভ্যাস থেকে পরিত্রাণ পেতে তথ্য আপডেট করে এবং পরিস্থিতি পরিবর্তন করে আমাদের নিয়ন্ত্রণ করতে হবে। এর খারাপ প্রভাব অনুভব করার আগে তরুণদের তাদের অভ্যাস পরিবর্তন করার জন্য একটি মহান তাগিদ রয়েছে। যেহেতু মিডিয়া এবং বিজ্ঞাপনগুলি তাদের বাণিজ্যিক সুবিধার জন্য যৌন অঙ্গগুলিকে দেখানোর জন্য বাড়ছে আমাদেরও নিজেদেরকে পরীক্ষা করতে হবে এবং একটি মান বজায় রাখতে হবে যাতে এই অভ্যাসগুলিকে অতিক্রম না করা যা আমাদের জীবনকে নষ্ট করে দেয়। প্রতিটা ছেলেই হয়তো সেক্স উপভোগ করার জন্য একজন ভালো বউ পাবে, ততক্ষণ পর্যন্ত আপনি অপেক্ষা করতে পারেন যাতে এই অবৈধ ও ক্ষতিকর অভ্যাসের সাথে আপনার জীবন নষ্ট না হয়।
এখানে হস্তমৈথুনের কিছু ক্ষতিকর প্রভাব বিবেচনা করতে হবে, অনুগ্রহ করে পড়ুন এবং হস্তমৈথুন করা বন্ধ করুন। মন্তব্য আপনার ছাপ করুন.
1. হস্তমৈথুন আপনাকে দুর্বল করে তোলে, এটি শরীরে প্রোটিন এবং ক্যালসিয়ামের উপাদানকে নিষ্কাশন করে
2. হস্তমৈথুন নার্ভাসনেস এবং স্নায়বিক সমস্যা তৈরি করে
3. হস্তমৈথুন ইরেক্টাইল ডিসফাংশনের অন্যতম প্রধান কারণ।
4. হস্তমৈথুন আপনাকে আসক্ত করে, এমনকি যদি আপনি একবারের জন্য এটির স্বাদ পান। এটা নিয়ন্ত্রণ করা অনেক বড় বিপদ।
5. হস্তমৈথুন তন্দ্রা সৃষ্টি করে; আপনার শুক্রাণুর বীর্যপাতের পর আপনি বেশিরভাগ সময় ঘুমাবেন। আপনি একটি অভিশাপ ক্লান্ত অভিজ্ঞতা হবে.
6. হস্তমৈথুন আপনার মন এবং আত্মায় চাপ এবং চাপ সৃষ্টি করে।
7. হস্তমৈথুন আমাদের মনস্তাত্ত্বিকভাবেও প্রভাবিত করে; এটি বীর্যপাতের পর বিষণ্নতা সৃষ্টি করে এবং একজনকে নিজের থেকে খারাপ বোধ করে।
8. হস্তমৈথুন করার সময় লাল গরম হওয়া সেই পরিবেশে একটি বদনাম করবে এবং এটি একটি অশালীন কার্যকলাপ।
9. হস্তমৈথুন সহজভাবে করা যায় না, এটি দেখতে, স্পর্শ করা, প্রশ্রয় দেওয়া বা শেষ পর্যন্ত বিপরীত লিঙ্গের যৌন চর্চা/যৌন অঙ্গ সম্পর্কে ভাবতে হয়। এটি আরও ক্ষতিকারক যে আপনার স্মৃতিতে যে ছবিটি আপনি দেখছেন তা সহজে মুছে ফেলা যাবে না। এটি আপনাকে একটি বিপজ্জনক সমস্যার দিকে নিয়ে যাবে যে আপনি কোনো মেয়ে/মহিলা/নারীকে একক চিন্তাভাবনা ছাড়া দেখতে পারবেন না অর্থাৎ যৌনতা।
10. হস্তমৈথুন অনির্দিষ্টকালের জন্য করার তাগিদ তৈরি করে; এটি স্থান, মানুষ এবং সংস্কৃতি দেখতে পায় না। সুযোগ দরজায় ধাক্কা দিলে এটি আপনাকে আরও খারাপ যৌন সমস্যা খনন করে।
11. হস্তমৈথুন আপনাকে অবৈধ যোগাযোগের দিকে নিয়ে যায় কারণ আকাঙ্ক্ষা দিন দিন বাড়তে থাকে এবং অবশেষে যৌন আনন্দের জন্য একটি উত্স অনুসন্ধানের দিকে নিয়ে যায়।
12. হস্তমৈথুন যৌন মিলনের সময় দ্রুত শুক্রাণু নিঃসরণের প্রধান কারণ। এটি আপনার এবং আপনার স্ত্রীর প্রতি অসন্তোষ সৃষ্টি করবে।
13. অতিরিক্ত হস্তমৈথুন আপনার শুক্রাণুর সংখ্যা হ্রাস করে। যেসব দম্পতি গর্ভবতী হতে চান তাদের হস্তমৈথুন করা উচিত নয়।
14. সেমিনাল ফ্লুইড যা হস্তমৈথুনে নির্গত হয় তাতে প্রোটিন থাকে যা অনেক বিপাকীয় ক্রিয়াকলাপ এবং কোষ গঠনের জন্য প্রয়োজনীয়। প্রোটিন আমাদের শরীরের বিল্ডিং ব্লক; বীর্যপাত প্রায়শই আপনাকে চর্বিহীন হতে তৈরি করে এবং আপনার পেশী তৈরির বিপাককে বিভ্রান্ত করে।
15. নৈতিকভাবে হস্তমৈথুন ভুল; আপনি X/Y-এর কথা ভাবেন এবং নিজের মতো সেক্স করেন। এটি আপনার মূল্যবোধ এবং অন্যদের প্রতি শ্রদ্ধাকে বাধাগ্রস্ত করে। আপনি অন্য সব বিষয়ে ভাল হতে পারেন তবে এই অভ্যাসটি বন্ধ করতে উদ্বিগ্ন না হলে একটি দুর্দান্ত সমস্যায় পড়বেন।
16. হস্তমৈথুন আপনার সময় নষ্ট করে এবং আপনাকে অকেজো করে দেয়।
17. হস্তমৈথুনের আনন্দ কখনো দীর্ঘ সময় স্থায়ী হয় না।
18. হস্তমৈথুন আরও সমস্যা তৈরি করে কারণ আপনি আপনার স্মৃতিশক্তি এবং চিন্তা করার ক্ষমতা হারিয়ে ফেলেন।
19. হস্তমৈথুন আপনার ইচ্ছার শেষ নয়; আপনি আপনার নিজের অনুশীলন দ্বারা বোকা হতে পারে. এটি আপনাকে কখনই সমাধান বা সন্তুষ্টি দেবে না তবে মনে হয় এটি দেয়।
20. আপনার যৌন জীবনের জন্য এটি কোনভাবেই প্রয়োজন নেই যে এটি ব্যর্থ না করে অনুশীলন করতে হবে।
21. যে ছেলেরা হস্তমৈথুন করে তারা খুব শীঘ্রই তাদের স্ত্রীর সাথে যৌনতার আগ্রহ হারিয়ে ফেলবে। তারা দীর্ঘ সময়ের জন্য আনন্দদায়ক অনুভব করতে পারে না।
22. হস্তমৈথুন স্কুল, কলেজ এবং হোস্টেলে সমকামীদের প্ররোচিত করে। অনেক সময় পরেরটি যৌনবাহিত রোগ যেমন ভিডি, সিফিলিস, এইডস ইত্যাদির সৃষ্টি করে।
২৮ বৎসরের অভিজ্ঞ যৌন চিকিৎসক ,গভঃ রেজিষ্টার্ড, প্রথম শ্রেণীর হেকীম
(চিকিৎসক),আয়ুর্বেদিক,ইউনানী,হারর্বাল,এ্যালোপ্যাথী,হোমিওপ্যাথীতে সরকারী
সনদপ্রাপ্তঃ ....ডা: হেকীম রফিকুল ইসলাম তালুকদার,VD
VD RMP;R Ayurbed Physician; DHMS; DUMS (Dhaka).
মোবাইল; ম্যাসেন্জার ; ইমু ; ওয়াটসএপপ নং:
01714 839 454 / 01823 691 003
চেম্বার:
বিকল্প ( আয়ূবের্দিক,ইউনানী,হোমিও ) চিকিৎসা,চট্টগ্রাম,বাংলাদেশ।
( স্থাপিতঃ ১৯৯৪ ইং )
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ