এই রোগ হলে কিভাবে বুঝব??
Share with your friends
Call

পেটের বাম পাশে মাযে মাযেপচুর ব্যাথা হলে এরোগ হয়েছে বলে বুঝবে। এ রোগ সাধারনত হয় পেটের বাম পাশে চিকন রগ আছে খাবার পর বা কোন কারনে ওই রগে ময়লা বা কোন কিছুতে জাম হয় তখন ব্যাথা অনুভব হয় এবং এরোগ হয়

Talk Doctor Online in Bissoy App

এ রোগটি বর্তমানে প্রায় অনেক লোকেরই হয়ে থাকে। এর জন্য ভয় পাওয়ার কোনো কারন নেই। কেননা এর জন্য এখন খুব ভাল চিকিৎসা পদ্ধতি বের হয়েচে। সবচেয়ে প্রচচলিত পদ্ধতিটি হল সার্জারি /অপারেশন। কীভাবে বুঝবেন-  এ রোগটি মূলত এপেনডিস্ক নালির ইনফেকশানের কারনে নালিটি ফুলে যায় এবং প্রচন্ড ব্যাথা অনুবভ হয়। প্রথমে নাভির চারপাশ দিয়ে হালকা ব্যাথা শুরু হয় পরে তা আস্তে আস্তে পেটের ডান দিকে সরে যায় এবং প্রচন্ড ব্যাথা শুরু হয়। পাশাপাশি রোগির ভমি হতে পারে। খুব দ্রুত ডাক্তারের শরনাপ্ন হওয়া জরুরি।

Talk Doctor Online in Bissoy App
titumir

Call

abindocide holo narir bere jawa extra part,ja chorom bathar sisti kore

Talk Doctor Online in Bissoy App
MHRAVVI

Call

আমাদের বৃহদন্ত নলের মতো ফাপা । বৃহদন্তের তিনটি অংশ এবং ১ম অংশটি হলো সিকাম । সিকামের সাথে ছোট আঙ্গুলের মতো অংশ থাকে । যার নাম এপেনডিক্স । কোন কারনে এর মধ্যে পাচিত খাদ্য , মল বা কৃমি প্রবেশ করে তাহলে এপেডিসাইড হয় ।

Talk Doctor Online in Bissoy App
Call

আমাদের পেটের ডান পাশে একটা নাড়ি আছে। বিভিন্ন কারণে যদি এই নাড়িটিতে পচন ধরে তখন এটিতে ইনফেকশন হয়ে ফুলে যায়। এতে পেটে প্রচণ্ড ব্যাথা হয়। যথা সময়ে অপারেশন না হলে এটি ফেটেও যেতে পারে।  এটি যদি ফুলে যায় তাহলে পেটে প্রচুর ব্যাথা করবে। জ্বর আসতে পারে। গলা ফুলে যেতে পারে কারণ এর সাথে টনসিলের যোগ আছে। দ্রুত ডাক্তারের কাছে যাওয়া উচিৎ। দেরি করলে যদি ফেটে যায় তাহলে মৃত্যুও ঘটতে পারে।

Talk Doctor Online in Bissoy App