আমার ঘন ঘন স্বপ্ন দোষ হচ্ছে! বন্ধ করার কোন উপায় বা দোয়া আছে কি? ইদানিং এই সমস্যা টা হচ্ছে ,  আজ রোজা রেখে ঘুমিয়েছি সকালে উঠে দেখি এই অবস্থা কি করবো?
শেয়ার করুন বন্ধুর সাথে

ঘুমানোর আগে পর্ণ দেখা বন্ধ করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolray

Call

ফোনে খারাপ কিছু দেখবেন না বা খারপ চিন্তা করবেন না আর এ বিষয়ে চিকিৎসার জন্য আপনি হোমিও বিশেষজ্ঞের পরামর্শ নিন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
AlaminSi

Call

ভাই আপনি প্রশ্ন করেছেন, স্বপ্নদোষ থেকে বাচার উপায় কি?

আমাদের দেশের তরুণ-যুবকরা সঠিক সময়ে যথাযথ যৌন শিক্ষাটা না পাওয়ার কারণে এই ধরনের বিষয়গুলি নিয়ে বেশ উদ্বিগ্ন থাকে। তার উপর আবার রাস্তাঘাটে কিছু হার্বাল নামধারী ঔষধ বিক্রেতা নানা প্রকার ভয় দেখিয়ে তাদের আরো বিভ্রান্ত করে তোলে।

একটি বিষয় মনে রাখবেন স্বপ্নদোষ হলো প্রতিটি পুরুষের একটা প্রাকৃতিক এবং স্বাভাবিক ব্যাপার। এটা নিয়ে আপনার দুশ্চিন্তা না করলেও চলবে। প্রতিটি পুরুষ তাদের দৈনন্দিন খাবার দাবার থেকে বীর্য পেয়ে থাকে এবং বীর্য থলিতে যখন মাত্রাতিরিক্ত বীর্য জমা হয় তখন বাকিটা স্বপ্নদোষের মাধ্যমে বের হয়ে যায়। এই ঘটনা না ঘটলে আপনার মাথা ভারী মনে হবে এবং অন্যান্য কাজ কর্ম করতে ততটা মনোযোগী হতে পারবেন না। তাই এটি আল্লাহ প্রদত্ত একটি সিস্টেম।

স্বপ্নদোষ যদি সপ্তাহে ১ বারের অধিক এবং মাসে ৫ বারের অধিক হতে থাকে তাহলে এটা রোগের পর্যায়ে পড়ে যাবে। তখন এর যথাযথ চিকিত্সা নিতে হবে। কিন্তু আপনার যদি কোষ্ঠকাঠিন্য থাকে এবং রাতে গুরুপাক খাবার খেয়ে ঘুমান তাহলেও আপনার স্বপ্নদোষ হতে পারে। এক্ষেত্রে রাতে হালকা প্রকৃতির সহজে হজম হয় এই রকম খাবার গ্রহণ করতে হবে। আর কোষ্ঠকাঠিন্য থাকলে তা দূর করতে প্রতিদিন সকালে ইসবগুলের ভুসি পানিতে মিশিয়ে পান করতে পারেন। কোষ্ঠকাঠিন্য ক্রনিক হলে হোমিও চিকিত্সা নিন, এর থেকে মুক্তি পেয়ে যাবেন ইনশাল্লাহ।

যদি মনে হয় আপনার অধিক স্বপ্নদোষ হচ্ছে এবং তা রোগের পর্যায়ে পড়ে যাচ্ছে তাহলে ভালো একজন হোমিওপ্যাথের সাথে যোগাযোগ করে প্রপার ট্রিটমেন্ট নিন, কিছু দিনের মধ্যেই ঠিক হয়ে যাবেন আশা করি। আর একটি কথা মনে রাখবেন পুরুষদের যৌন সংক্রান্ত এবং মহিলাদের রোগ সমূহের সবচেয়ে ভালো এবং সফল চিকিত্সা হলো হোমিওপ্যাথি। কিন্তু হোমিওপ্যাথি চিকিত্সার পূর্বশর্ত হলো একজন অভিজ্ঞতা সম্পন্ন ভালো ডাক্তার এবং পিওর মেডিসিন।

 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Iloveallah

Call
00

মানুষের বীর্যথলিতে প্রতিনিয়তই বীর্য তৈরি হতে থাকে। বীর্যথলিতে বীর্য পূর্ণ হয়ে গেলে চাপ সৃষ্টি হয়। ফলে চাপের ফলে লিঙ্গ উত্তেজিত হয়ে ঘুমের অবস্থায় বীর্য বেরিয়ে যায় যাকে সপ্নদোষ বলে।

সপ্তাহে কমপক্ষে ২-৩ বার সপ্নদোষ হওয়া স্বাভাবিক। এতে কোনো সমস্যা নেই। কিন্তু এর থেকে বেশি হলে সমস্যা হতে পারে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ